শুক্রবার , ৩০শে অক্টোবর, ২০২০ , ১৪ই কার্তিক, ১৪২৭ , ১২ই রবিউল আউয়াল, ১৪৪২

হোম > শিক্ষাঙ্গন > ঢাবির সাবেক শিক্ষার্থী শুভ হত্যার বিচার দাবীতে কালীগঞ্জে মানববন্ধন

ঢাবির সাবেক শিক্ষার্থী শুভ হত্যার বিচার দাবীতে কালীগঞ্জে মানববন্ধন

শেয়ার করুন

জেলা প্রতিনিধি ॥
লালমনিরহাট: কালীগঞ্জে ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক মেধাবী শিক্ষার্থী জাকারিয়া বিন হক শুভ (২৮) হত্যার সুষ্ঠতদন্ত ও বিচারের দাবীতে মানববন্ধন করেছে এলাকাবাসীসহ স্বজনরা।

গতকাল রোববার দুপুরে লালমনিরহাট-বুড়িমারী মহাসড়কের কালীগঞ্জ উপজেলার তুষভান্ডার বাজারে ঘন্টা ব্যাপী এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধন শেষে নিহত শুভ’র আতœার শান্তি কামনা করে মোনাজাত করা হয়। পরে একটি বিক্ষোভ মিছিল তুষভান্ডার বাজার প্রদক্ষিন করে প্রেস ক্লাব চত্ত্বরে শেষ হয়। শুভ হত্যার সুষ্ঠ তদন্তপুর্ব অপরাধীদের বিরুদ্ধে দ্রুত আইনগত ব্যবস্থা নিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেন বক্তারা।

গত বৃহস্পতিবার (২৪ সেপ্টেম্বর) রাতে রাজধানীর মোহাম্মদপুরের তাজমহল রোডের বাসা থেকে শুভর মরদেহ উদ্ধার করে মোহাম্মদপুর থানা পুলিশ।

নিহত জাকারিয়া বিন হক শুভ লালমনিরহাটের কালীগঞ্জ উপজেলার উত্তর ঘনেশ্যাম (এমসি মোড়) এলাকার আব্দুল হকের ছেলে। তিনি ওয়ালটনের মোবাইল সেক্টরের টেরিটরি সেলস ম্যানেজারের দায়িত্বে ছিলেন। চাকরির সুবাধে রাজধানীর মোহাম্মদপুরের তাজমহল রোডে শ্বশুরালয়ের পাশে ভাড়া বাসায় থাকতেন তিনি।

এ ঘটনায় নিহত শুভ’র বড়বোন হাসিনা নাজনিন বিনতে হক বাদি হয়ে শুক্রবার রাতে রাজধানীর মোহাম্মদপুর থানায় একটি হত্যায় মামলা দায়ের করেছেন। ওই মামলায় শুভর স্ত্রী শেহনীলা নাজ ও শাশুড়ি আছমা বেগমসহ অজ্ঞাতদের আসামি করা হয়েছে।

মানববন্ধনে বক্তব্য রাখেন কালীগঞ্জ উপজেলা পরিষদ চেয়ারম্যান মাহবুবুজ্জামান আহমেদ, তুষভান্ডার ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান নুর ইসলাম আহমেদ, নিহত শুভ’র চাচা আফজাল হোসেন, বড়বোন হাসিনা নাজনিন বিনতে হক, ভাগনি সুমাইয়া, বন্ধু তুরাগ ও বাঁধন, উপজেলা যুবলীগের সভাপতি রেফাজ রাঙ্গা, কালীগঞ্জ প্রেসক্লাব সভাপতি আমিরুল ইসলাম হেলাল, সম্পাদক লিটন পারভেজ, সাংবাদিক আব্দুর রব সুজন, ঠিকাদার আবু তালেব মিলু, উপজেলা বিএনপি’র সাংগঠনিক সম্পাদক আবুল কালাম আজাদ বাবু, শিক্ষক আব্দুল হাকিম, আবু সায়েম ফরহাদ প্রমুখ।

নিহতের বন্ধু-বান্ধব, আত্মীয় স্বজন, এলাকাবাসী ও তুষভান্ডার বাজারের ব্যবসায়ীরা মানববন্ধনে অংশ নেন।

>