রবিবার , ১৭ই জানুয়ারি, ২০২১ , ৩রা মাঘ, ১৪২৭ , ৩রা জমাদিউস সানি, ১৪৪২

হোম > খেলা > তৃতীয় দিন শেষে ভারতের চেয়ে ১৯৭ রান এগিয়ে অস্ট্রেলিয়া

তৃতীয় দিন শেষে ভারতের চেয়ে ১৯৭ রান এগিয়ে অস্ট্রেলিয়া

শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক ॥
একের পর এক রানআউটের খাঁড়ায় পড়ে সিডনি টেস্টে নিজেদের প্রথম ইনিংসে ২৪৪ রানে অলআউট ভারত। যার ফলে প্রথম ইনিংসেই তারা পিছিয়ে পড়ে ৯৪ রানে।

দ্বিতীয় ইনিংসেও ব্যাট করতে নেমে বেশ দৃঢ়তা দেখাচ্ছে স্বাগতিকরা। বিশেষ করে দলটির দুই সেরা ব্যাটসম্যান মার্নাস ল্যাবুশানে এবং অভিজ্ঞ স্টিভেন স্মিথ। এই দু’জনের ব্যাটে ছড়ে তৃতীয় দিন শেষে ১৯৭ রানের লিড নিয়েছে স্বাগতিক অস্ট্রেলিয়া।

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে দুই ওপেনার উইল পুকোভস্কি এবং ডেভিড ওয়ার্নার খুব একটা দৃঢ়তা দেখাতে পারেননি। ১৩ রান করে এলবিডব্লিউর শিকার হন ডেভিড ওয়ার্নার। উইল পুকোভস্কি আউট হয়ে যান ১০ রান করে।

৩৫ রানে ২ উইকেট পড়ার পর হাল ধরেন মার্নাস ল্যাবুশানে এবং স্টিভেন স্মিথ। দু’জনের ব্যাটে ১০৩ রানে দিন শেষ করে অস্ট্রেলিয়া। ৪৭ রানে ল্যাবুশানে এবং ২৯ রানে অপরাজিত রয়েছেন স্টিভেন স্মিথ। সব মিলিয়ে লিড ১৯৭ রানের। ভারতের উইকেট দুটি নেন মোহাম্মদ সিরাজ এবং রবিচন্দ্রন অশ্বিন।

এর আগে প্রথম ইনিংসে করা অস্ট্রেলিয়ার ৩৩৮ রানের জবাবে রোহিত শর্মা আর শুভমান গিলের সমন্বয়ে সূচনাটা ভালোই ছিল ভারতের। দলীয় ৭০ রানের মাথায় প্রথম উইকেট দিয়ে ফেরেন রোহিত শর্মা। শুভমান গিল করেন ৫০ রান। টেস্টের দ্বিতীয় দিন শেষ বিকেলে এই দুই উইকেট হারিয়েছিল ভারত।

আজ তৃতীয় দিন শুরু করে ২ উইকেটে ৯৬ রান দিয়ে। ৯ রানে থাকা চেতেশ্বর পুজারা হাফ সেঞ্চুরি করেন। তার আগেই অবশ্য ২২ রান করে ফিরে যান অধিনায়ক আজিঙ্কা রাহানে। হনুমা বিহারি মাঠে নেমে থিতু হওয়ার আগেই রানআউটের খাঁড়ায় আটকা পড়েন।

১৭৬ বল খেলে ৫০ রান করে আউট হয়ে যান চেতেশ্বর পুজারা। রিশাভ পান্ত ব্যাটিং দিয়ে বাজি উইকেটকিপিংয়ের কষ্ট ভুলিয়ে দিতে চেয়েছেন। যে কারণে ৬৭ বলে তার ব্যাট থেকে বেরিয়ে আসে ৩৬ রানের ইনিংস। কিন্তু হ্যাজলউডের বলে ধৈর্যহারা হয়ে ওয়ার্নারের হাতে ক্যাচ দিয়ে ফিরে যান পান্ত।

২৮ রান করে অপরাজিত থাকেন রবীন্দ্র জাদেজা। ১০ রান করে রানআউট হন রবিচন্দ্রন অশ্বিন। নবদিপ সাইনি করেন ৪ রান। বুমরাহ রানআউট হন শূন্য রানে। শেষ ব্যাটসম্যান হিসেবে মোহাম্মদ সিরাজ আউট হন ৬ রান করে।

অসি বোলারদের মধ্যে প্যাট কামিন্স আগুন ঝরান ভারতীয় ব্যাটসম্যানদের ওপর। ২১.৪ ওভার বোলিং করে ১০টি মেডেন দেন তিনি। ২৯ রান দিয়ে নেন ৪ উইকেট। হ্যাজলউডও ২১ ওভার বল করে নেন ১০ ওভার মেডেন। ৪৩ রান দিয়ে ২ উইকেট নেন তিনি। ১টি নেন মিচেল স্টার্ক।

>