মঙ্গলবার , ১৯শে জানুয়ারি, ২০২১ , ৫ই মাঘ, ১৪২৭ , ৫ই জমাদিউস সানি, ১৪৪২

হোম > বিনোদন > তৌকীর আহমেদের ‘স্ফুলিঙ্গ’ মুক্তি পাবে মার্চে, শুটিং শুরু কাল

তৌকীর আহমেদের ‘স্ফুলিঙ্গ’ মুক্তি পাবে মার্চে, শুটিং শুরু কাল

শেয়ার করুন

বিনোদন ডেস্ক ॥
তৌকীর আহমেদ মানেই পরিচ্ছন্ন নির্মাণের সিনেমা। বিনোদনের মোড়কে তিনি নানা রকম সামাজিক বার্তার কবিতা লেখেন সিনেমার খাতায়। তার নির্মিত ছবিগুলো দেখলেই সেটা অনুধাবণ করা যায়। প্রতিটি সিনেমা তার গল্প-বার্তা ও নির্মাণে স্বতন্ত্র। তাই তার সিনেমাগুলো নিয়ে দর্শক থেকে সমালোচক, সবারই বাড়তি আগ্রহ থাকে।

এবার ক্যাপ্টেন তৌকীর যাত্রা শুরু করছেন তার সপ্তম মিশনের। তিনি নির্মাণ করতে যাচ্ছেন ‘স্ফুলিঙ্গ’ নামের সিনেমা। গতকাল ৯ ডিসেম্বর বনানী ক্লাবে তিনি ছবিটির আনুষ্ঠানিক ঘোষণা দিয়েছেন।

পরিচয় করিয়ে দিয়েছেন তার সিনেমার কলাকুলশীদের। জানিয়েছেন, আবুল হায়াত, মামুনুর রশীদ, ফজলুর রহমান বাবু, শহীদুল আলম সাচ্চুর মতো গুণী শিল্পীরা এখানে অভিনয় করবেন। চারটি কেন্দ্রীয় চরিত্রে দেখা যাবে রওনক হাসান, জাকিয়া বারী মম, পরীমনি ও শ্যামল মাওলাকে।

তার সিনেমাটি তরুণদের ব্যান্ড সংগীত চর্চাকে কেন্দ্র করে। থাকবে বেশ কিছু শ্রুতিমধুর গান ও সংগীতের পসরা। এই আয়োজনের দায়িত্ব তৌকীর তুলে দিয়েছেন স্বনামধন্য সংগীত পরিচালক পিন্টু ঘোষের হাতে।

সবকিছুই গুছিয়ে এনেছেন তৌকীর। আগামীকাল ১১ ডিসেম্বর থেকে গাজীপুরে তারই গড়া শুটিং স্পট নক্ষত্রবাড়িতে শুটিং শুরু করবেন। সেইসঙ্গে জানিয়ে দিয়েছেন সিনেমার মুক্তির সময়টাও। তৌকীর বলেন, ‘ছবিটি আরও আগেই নির্মাণ হওয়ার কথা ছিলো। কিন্তু করোনার কারণে পেছাতে হলো। অবশেষে শুরু করতে পারছি এটাই স্বস্তি। সবকিছু ঠিকভাবে এগুলে আসছে স্বাধীনতার মাস মার্চে মুক্তি দিতে চাই।’

এই পরিচালক তার ছবির গল্প প্রসঙ্গে জানান, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ছবিটি নির্মিত হবে। তাই এখানে থাকবে মুক্তিযুদ্ধ, স্বাধীনতার চেতনার আবহ। তরুণদের ব্যান্ড গানের চর্চা এবং দেশ, সমাজ, পরিবার, সম্প্রীতি ও সম্পর্ক নিয়ে তরুণদের ভাবনা, দায়িত্ববোধ উঠে আসবে সিনেমাটিতে।

‘স্ফুলিঙ্গ’ প্রযোজনা করছে ‘স্বপ্নের বাংলাদেশ ফাউন্ডেশন’।

>