শনিবার , ২৪শে অক্টোবর, ২০২০ , ৮ই কার্তিক, ১৪২৭ , ৬ই রবিউল আউয়াল, ১৪৪২

হোম > খেলা > দুইবার এগিয়েও জিততে পারল না লিভারপুল, আর্সেনালকে হারাল ম্যানসিটি

দুইবার এগিয়েও জিততে পারল না লিভারপুল, আর্সেনালকে হারাল ম্যানসিটি

শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক ॥
ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে শনিবার হতাশা নিয়ে মাঠ ছেড়েছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন লিভারপুল। এভারটনের বিপক্ষে দুইবার এগিয়ে গিয়েও ২-২ গোলে ড্র নিয়ে ফিরতে হয়েছে জার্গেন ক্লপের শিষ্যদের।

ম্যাচের তৃতীয় মিনিটেই সাদিও মানের গোলে এগিয়ে গিয়েছিল লিভারপুল। তবে ১৯ মিনিটে এভারটনে হয়ে গোল শোধ করে দেন মাইকেল কিয়ান। এরপর আক্রমণ-পাল্টা আক্রমণ চললেও প্রথমার্ধে আর গোল হয়নি।

দ্বিতীয়ার্ধেও অনেকটা সময় গোলের জন্য লড়তে হয়েছে দুই দলকে। ৭২ মিনিটে লিভারপুলকে ফের এগিয়ে দেন মোহাম্মদ সালাহ। তবে লাল জার্সিধারীদের সেই স্বস্তি টেকেনি বেশিক্ষণ। নয় মিনিটের মাথায় ওই গোলও শোধ করে দেয় এভারটন, এবার গোল করেন ডমিনিক কালভার্ট লুইন।

শেষ পর্যন্ত ২-২ গোলের ড্র নিয়েই মাঠ ছেড়েছে দুই দল। আর ম্যাচের একদম শেষভাগে এসে (৯০ মিনিটে) লাল কার্ড দেখেছেন এভারটনের রিশার্লিসন।

এই ড্রয়ের পর পাঁচ ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে তালিকার শীর্ষেই আছে এভারটন। সমান ম্যাচে ১০ পয়েন্ট নিয়ে দুই নম্বরে উঠে এসেছে লিভারপুল।

অন্যদিকে দুই ম্যাচ পর জয়ের দেখা পেয়েছে ম্যানচেস্টার সিটি। আর্সেনালকে তারা হারিয়েছে রহিম স্টার্লিংয়ের একমাত্র গোলে। ম্যাচের ২৩ মিনিটে সার্জিও আগুয়েরোর বাড়ানো বল ডি-বক্সে পেয়ে শট নেন ফিল ফোডেন। সেটি আর্সেনাল গোলরক্ষক ঠেকিয়ে দিলেও ফিরতি বল ফাঁকা জালে পাঠান স্টার্লিং।

এদিকে রাতের ম্যাচে প্রথমে পিছিয়ে পড়েও নিউক্যাসলকে ৪-১ গোলে উড়িয়ে দিয়েছেন ম্যানচেস্টার ইউনাইটেড। ২ মিনিটেই লুক শয়ের আত্মঘাতী গোলে পিছিয়ে পড়ে ম্যানইউ।

২৩ মিনিটে গোল শোধ করেন হ্যারি ম্যাগুইরে। এরপর নিউক্যাসল অনেকটা সময় আটকে রেখেছিল। শেষ ১০ মিনিটে তিন গোল হজম করে তারা। ৮৬ মিনিটে ব্যবধান ২-১ করেন ব্রুনো ফার্নান্দেজ।

৯০ মিনিটে ম্যানইউকে আরও এগিয়ে দেন ওয়ান-বিসাকা। আর যোগ করা সময়ের ষষ্ঠ মিনিটে গোল করে ৪-১ ব্যবধানের বড় জয় নিশ্চিত করেন মার্কাস রাশফোর্ড।

এতে ৪ ম্যাচে ২ জয় নিয়ে পয়েন্ট তালিকার ১৪ নম্বরে অবস্থান করছে ম্যানইউ। হারলেও ৫ ম্যাচে ২ জয় আর ১ ড্র নিয়ে তালিকার ১১ নম্বরে নিউক্যাসল।

>