শুক্রবার , ১৫ই জানুয়ারি, ২০২১ , ১লা মাঘ, ১৪২৭ , ১লা জমাদিউস সানি, ১৪৪২

হোম > খেলা > দুই ওপেনার ফিরছেন দুই দলে, অভিষেক এক পেসারের

দুই ওপেনার ফিরছেন দুই দলে, অভিষেক এক পেসারের

শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক ॥
জমে উঠেছে বোর্ডার-গাভাস্কার ট্রফি। চার ম্যাচ সিরিজের শেষ হয়েছে দুইটি। অস্ট্রেলিয়া ও ভারত ম্যাচ জিতেছে একটি করে। বৃহস্পতিবার (৭ জানুয়ারি) সিডনি ক্রিকেট গ্রাউন্ডে সিরিজের তৃতীয় ম্যাচে মুখোমুখি হবে দুই দল। এই ম্যাচ জিতে এগিয়ে যাওয়ার লক্ষ্যই থাকবে তাদের।

তৃতীয় ম্যাচটিকে সামনে রেখে এরই মধ্যে নিজেদের একাদশ ঘোষণা করে দিয়েছেন ভারতীয় ক্রিকেট দল। মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে সবশেষ ম্যাচ জেতা একাদশে দুইটি পরিবর্তন এনেছে ভারত। বাদ পড়েছেন ইনজুরি আক্রান্ত পেসার উমেশ যাদব এবং অফফর্মে থাকা ওপেনার মায়াঙ্ক আগারওয়াল।

এ দুজনের বদলে নেয়া হয়েছে ডানহাতি তারকা ওপেনার রোহিত শর্মা এবং ডানহাতি পেসার নবদ্বীপ সাইনিকে। সবশেষ ২০১৯ সালের নভেম্বরে টেস্ট খেলেছেন রোহিত। সেটি ছিল ঘরের মাঠে। বিদেশের মাটিতে সবশেষ টেস্ট খেলেছেন ২০১৮ সালের ডিসেম্বরে।

অন্যদিকে সিডনি টেস্ট দিয়েই টেস্ট অভিষেক হতে চলেছে সাইনির। থাঙ্গারাসুই নাটরাজনকে নেয়ার ব্যাপারে অনেক কথা শোনা গেলেও, শেষপর্যন্ত সাইনিকেই বেছে নিয়ে ভারত। আজ (বুধবার) ম্যাচের আগেরদিনের অনুশীলন শেষে নিজেদের একাদশ ঘোষণা করে দিয়েছে সফরকারীরা।

ভারতের মতো নিজেদের একাদশ ঘোষণা করে দেয়নি স্বাগতিক অস্ট্রেলিয়া। তবে অধিনায়ক টিম পেইন নিশ্চিত করেছেন, ভারতের মতোই তারা দলে ফেরাচ্ছে কুচকির ইনজুরি থেকে সেরে ওঠা ওপেনার ডেভিড ওয়ার্নারকে। এছাড়া পরিবর্তন আসতে পারে আরও একটি। যা জানা যাবে ম্যাচের দিন টসের পর।

সিডনি টেস্টে ভারতের একাদশ
রোহিত শর্মা, শুবমান গিল, চেতেশ্বর পুজারা, অজিঙ্কা রাহানে (অধিনায়ক), হানুমা বিহারি, রিশাভ পান্ত (উইকেটরক্ষক), রবীন্দ্র জাদেজা, রবিচন্দ্রন অশ্বিন, জাসপ্রিত বুমরাহ, নবদ্বীপ সাইনি এবং মোহাম্মদ সিরাজ।

>