শুক্রবার , ২৩শে এপ্রিল, ২০২১ , ১০ই বৈশাখ, ১৪২৮ , ১০ই রমজান, ১৪৪২

হোম > জাতীয় > দেলোয়ার হত্যার ঘটনায় প্রকৌশলীদের কালোব্যাচ ধারণ আজ

দেলোয়ার হত্যার ঘটনায় প্রকৌশলীদের কালোব্যাচ ধারণ আজ

শেয়ার করুন

বাংলাভূমি ডেস্ক ॥
গাজীপুর সিটি করপোরেশনের (অঞ্চল-৭) নির্বাহী প্রকৌশলী দেলোয়ার হোসেন (৫০) হত্যার প্রতিবাদ ও দ্রুত বিচারের দাবিতে আজ (মঙ্গলবার) সারাদেশে কালোব্যাচ ধারণ করবেন প্রকৌশলীরা।

সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত সারাদেশে আইইবির কেন্দ্র, উপ-কেন্দ্রসহ প্রকৌশল সংস্থা, সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানে কর্মরত প্রকৌশলীরা এ কর্মসূচি পালন করবেন। এছাড়া আইইবির সকল কেন্দ্র, উপকেন্দ্রসসহ সকল প্রকৌশলী সংস্থার সামনে প্রকৌশলী দেলোয়ার হোসেনের হত্যার দ্রুত বিচার চেয়ে ব্যানার টানানো হবে।

শনিবার (৩০ মে) অনলাইনে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশের (আইইবি) ৬৯৬তম নির্বাহী কমিটির সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

এছাড়া নিহত প্রকৌশলী দেলোয়ার হোসেনের দুই সন্তানের লেখাপড়া নির্বিঘ্নে চালিয়ে নিতে প্রতি মাসে পাঁচ হাজার টাকা করে প্রতিজনকে আলাদাভাবে বৃত্তি দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে।

আইইবি প্রেসিডেন্ট প্রকৌশলী মো. আবদুস সবুরের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক প্রকৌশলী খন্দকার মনজুর মোর্শেদের সঞ্চালনায় নির্বাহী কমিটির সদস্যরা বলেন, আইইবির পক্ষ থেকে নিহত প্রকৌশলী দেলোয়ার হোসেনের দুই সন্তানের লেখাপড়া নিবিঘ্নে চালিয়ে নিতে প্রতি মাসে পাঁচ হাজার টাকা করে প্রতিজনকে বৃত্তি দেয়া হবে।

এর আগে আইইবির ৬৯৪তম নির্বাহী কমিটির সভায় এ ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেফতার করে সঠিক তদন্তের মাধ্যমে দ্রুত বিচার দাবি জানানো হয়। পরে ঘটনার সাথে জড়িতদের শাস্তির দাবি জানিয়ে প্রধানমন্ত্রীর দফতরসহ সংশ্লিষ্ট দফতরে চিঠি দেয় আইইবি।

প্রসঙ্গত, প্রকৌশলী দেলোয়ার মিরপুরের বাসা থেকে গত সোমবার সকাল সাড়ে ৯টার দিকে গাজীপুর সিটি করপোরেশনের কর্মস্থলে রওনা হন। এরপর থেকে তিনি নিখোঁজ হন।

পরে উত্তরা ১৭ নম্বর সেক্টরের ৫ নম্বর ব্রিজের পশ্চিম দিকের ৮ নম্বর রোডে পাশের একটি জঙ্গল থেকে তার মরদেহ উদ্ধার করে পুলিশ।

>