রবিবার , ১৭ই জানুয়ারি, ২০২১ , ৩রা মাঘ, ১৪২৭ , ৩রা জমাদিউস সানি, ১৪৪২

হোম > রাজনীতি > দেশ ও জাতির এ দুঃসময়ে হান্নান শাহ’র অভাব অনুভব হচ্ছে: মির্জা ফখরুল

দেশ ও জাতির এ দুঃসময়ে হান্নান শাহ’র অভাব অনুভব হচ্ছে: মির্জা ফখরুল

শেয়ার করুন

আকরাম হোসেন রিপন/মীর মাসুদ করিম
কাপাসিয়া: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ব্রিগেডিয়ার জেনারেল আ স ম হান্নান শাহ ছিলেন একজন নির্ভিক সাহসী সৈনিক। তিনি দল ও দশের সংকটময় মুহূর্তে সত্যিকার নেতার ভূমিকা পালন করেছেন। বর্তমানে দেশে যে দুঃসময় চলছে তাতে তার অভাব খুব অনুভব হচ্ছে। তার চলে যাওয়া দেশ ও দলের জন্য বিরাট শূন্যতা তৈরি করেছে। দেশের বর্তমান অবস্থাকে ভয়াবহ দুঃসময় ও কারারুদ্ধ অবস্থা উল্লেখ করে তিনি নেতা কর্মীদের এ অবস্থা উত্তরণে এগিয়ে আসার আহবান জানান। গতকাল রোববার সন্ধ্যায় আ.স.ম হান্নান শাহ’র ৪র্থ মৃত্যু বার্ষিকী উপলক্ষে কাপাসিয়ার ঘাগটিয়ায় হান্নান শাহ’র বাড়ির সামনের মাঠে অনুষ্ঠিত মিলাদ মাহফিল ও ভার্চুয়াল আলোচনা অনুষ্ঠানে ভিডিও কনফারেন্সে প্রধান অতিথির ভাষণে তিনি এ সব কথা বলেন।

গাজীপুর জেলা বিএনপির আহবায়ক ফজলুল হক মিলনের সভাপতিত্বে অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশারফ হোসেন, গয়েশ্বর চন্দ্র রায়, ড. আব্দুল মঈন খান, বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, খাইরুল কবির খোকন, বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা আমানউল্লাহ আমান, হান্নান শাহ’র ছেলে শাহ্ রিয়াজুল হান্নান রিয়াজ, কাপসিয়া উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান খন্দকার আজিজুর রহমান পেরা জেলা বিএনপির পক্ষ থেকে হুমাউন কবির খান,সাখাওয়াত হোসেন সবুজ, হান্নœান মিয়া হান্নু সহ কাপাসিয়া উপজেলার বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ বক্তব্য রাখেন। আলোচনা ও মিলাদ মাহফিলের পূর্বে বিএনপি ও অঙ্গ সংগঠনের নেতা কর্মীরা তার কবরে পুস্পস্তবক অর্পণ করেন।

উল্লেখ্য, হান্নান শাহ্ ১৯৪১ সালের ১১ অক্টোবর গাজীপুরের কাপাসিয়া উপজেলার ঘাগটিয়া ইউনিয়নের ঘাগটিয়া গ্রামে জন্মগ্রহণ করেন এবং তিনি ৭৪ বছর বয়সে গত ২০১৬ সালের ৬ সেপ্টেম্বর নিজ বাসায় অসুস্থ্য হয়ে পড়লে প্রথমে তাকে সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) ভর্তি করা হয়। সেখান থেকে ১১ সেপ্টেম্বর তাকে সিঙ্গাপুরের র‌্যাফেলস্ হার্ট সেন্টারে ভর্তি করা হয়েছিন। সেখানে তার হৃদযন্ত্রের অস্ত্রপাচার করা হয়। র্দীঘ ২১ দিন জীবন মৃত্যুর সাথে পাঞ্জা লড়ে ২৭ সেপ্টেম্বর ওই হাসপাতালে ইন্তেকাল করেন।

>