শনিবার , ২৩শে জানুয়ারি, ২০২১ , ৯ই মাঘ, ১৪২৭ , ৯ই জমাদিউস সানি, ১৪৪২

হোম > রাজনীতি > ধর্ষকদের শাস্তি হলে দেশে অপরাধ কমবে: বিএনপি

ধর্ষকদের শাস্তি হলে দেশে অপরাধ কমবে: বিএনপি

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥
অপরাধীরা নারী ও শিশু নির্যাতনের মতো মনুষ্যত্বহীন বর্বর খেলায় বেপরোয়া হয়ে উঠেছে। ধর্ষকদের কঠিন শাস্তি হলে দেশে অপরাধ কমবে।

গণমাধ্যমে বিএনপি জাতীয় স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, মো. শাহজাহান, চেয়ারপার্সনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য জয়নুল আবেদীন ফারুক বিবৃতিতে এ কথা বলেন।

এছাড়া যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন এবং চট্টগ্রাম বিভাগীয় সাংগঠনিক সম্পাদক মাহবুবের রহমান শামীম যৌথ বিবৃতি দেন।

সিলেট এমসি কলেজের ছাত্রাবাসে ছাত্রলীগ কর্তৃক স্বামীকে বেঁধে রেখে স্ত্রীকে গণধর্ষণ ও খাগড়াছড়িতে মানসিক ভারসাম্যহীন আদিবাসী নারীকে গণধর্ষণের ঘটনাকে জাতির জন্য আরেকটি কলঙ্কজনক অধ্যায়।

ঘটনার সঙ্গে জড়িত মানুষরূপী নরপিশাচদের কঠিন শাস্তি হলে দেশে অপরাধ কমবে বলেও বিবৃতিতে জানান নেতারা। তারা বলেন, ‘এমসি কলেজ ছাত্রাবাস এবং খাগড়াছড়ির ঘটনা নিঃসন্দেহে দেশের আইন শৃঙ্খলা পরিস্থিতির বাস্তব প্রতিচ্ছবি।

দেশব্যাপী প্রায় প্রতিদিনই সন্ত্রাসীদের দ্বারা এ ধরনের ঘটনার পুনরাবৃত্তি হলেও সরকার নির্বিকার থাকার ফলে এবং দোষীদের বিরুদ্ধে কঠিন শাস্তি নিশ্চিত করে না বলেই অপরাধীরা নারী ও শিশু নির্যাতনের মতো বর্বর খেলায় বেপরোয়া হয়ে উঠেছে।

অবিলম্বে গ্রেফতার নেতাদের নিঃশর্ত মুক্তির জোর দাবি করেন তারা। আহত নেতাকর্মীদের সুস্থতার জন্য দোয়া করা হয়।

>