মঙ্গলবার , ২রা মার্চ, ২০২১ , ১৭ই ফাল্গুন, ১৪২৭ , ১৭ই রজব, ১৪৪২

হোম > রাজনীতি > না ফেরার দেশে গাজীপুর জেলা বিএনপির সাবেক সভাপতি বোরহান উদ্দিন মাস্টার

না ফেরার দেশে গাজীপুর জেলা বিএনপির সাবেক সভাপতি বোরহান উদ্দিন মাস্টার

শেয়ার করুন

আকরাম হোসেন রিপন
চীফ রিপোর্টার ॥
না ফেরার দেশে চলে গেলেন গাজীপুর জেলা বিএনপির সাবেক সভাপতি ও তারাগঞ্জ এইচ এন স্কুল অ্যান্ড কলেজের প্রাক্তন প্রধান শিক্ষক আলহাজ মোঃ বোরহান উদ্দিন মাস্টার (৮০) গতকাল রোববার সকালে বার্ধক্যজনিত কারনে কালীগঞ্জের ডেমরা গ্রামের নিজ বাড়িতে ইন্তেকাল করেছেন (ইন্নালিল্লাহি…রাজিউন)। বাদ আছর নিজ প্রতিষ্ঠান প্রাঙ্গণে জানাজা নামাজ শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়েছে। মৃত্যুকালে তিনি স্ত্রী, ৫ ছেলে ও ১ কন্যা সহ অসংখ্য গুনগ্রাহী রেখে গেছেন। তাঁর মৃত্যুতে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান, মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, কাপাসিয়ার সংসদ সদস্য সিমিন হোসেন রিমি, কালীগঞ্জের সংসদ সদস্য মেহের আফরোজ চুমকি, গাজীপুর জেলা বিএনপির আহবায়ক এ কে এম ফজলুল হক মিলন, কাপাসিয়া বিএনপির অভিভাবক শাহ্ রিয়াজুল হান্নান রিয়াজ, বিএনপি নেতা খন্দকার আজিজুর রহমান পেরা, কাপাসিয়া প্রেসক্লাবসহ বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ গভীর শোক ও শোক সন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জ্ঞাপন করেছেন।

তারাগঞ্জ এইচ এন স্কুল অ্যান্ড কলেজ মাঠে হাজার হাজার ধর্মপ্রান মুসল্লিদের অংশ গ্রহনে অনুষ্ঠিত জানাজা নামাজে শরিক হয়ে মরহুমের রুহের মাগফিরাত কামনা করেন প্রতিষ্ঠানের গর্ভনিংবডির চেয়ারম্যান ও প্রধান মন্ত্রীর উপ-প্রেস সচিব আশরাফুল আলম খোকন, উপজেলা আওয়ামীলীগের সভাপতি সাবেক এমপি মুহম্মদ শহীদুল্লাহ, সাবেক সভাপতি আজগর রশীদ খান, উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ¦ অ্যাড. মোঃ আমানত হোসেন খান, উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান প্রধান, মরহুমের ছাত্র কিশোরগঞ্জের চিফ জুডিসিয়াল ম্যাজিষ্ট্রেট হাবিবুল্লাহ, শরিফুল ইসলাম সরকার তোরন, ফজলুল হক নয়ন, মনিরুজ্জামান লাভলু, আওয়ামীলীগ নেতা আলমগীর হোসেন, ইঞ্জিনিয়ার আনোয়ার হোসেন. গাজীপুর মহানগর বিএনপির সাধারণ সম্পাদক কাউন্সিলর হান্নান মিয়া হান্নু, শ্রীপুর বিএনপির সভাপতি শাহজাহান ফকির, বিএনপি নেতা হুমায়ূন কবির, মেহেদী হাসান এলিস, সরাফত হোসেন, সাখাওয়াত হোসেন সবুজ, আব্দুস সালাম, জয়নাল আবেদীন প্রমূখ। কলেজের অধ্যাপক সাংবাদিক শামসুল হুদা লিটনের পরিচালনায় জানাজা নামাজ পড়ান তারাগঞ্জ বাজার কেন্দ্রীয় জামে মসজিদের পেশ ইমাম ও খতিব হাফেজ মাওলানা মোবারক হোসেন। এর আগে উপস্থিত মুসল্লিদের কাছে মরহুমের জৈষ্ঠ্যপুত্র সোহেল আহমেদ দোয়া প্রার্থনা করেন।

মরহুম বোরহান উদ্দিন মাষ্টার দীর্ঘ চল্লিশ বছর তারাগঞ্জ স্কুল অ্যান্ড কলেজে শিক্ষকতা করেছেন। সহকারী শিক্ষক হিসাবে এই প্রতিষ্ঠানে যোগদান করলেও শেষ অবধি তিনি কলেজ শাখার প্রতিষ্ঠাতা অধ্যক্ষের দায়িত্ব পালন করেন। মানুষ গড়ার কারিগর বোরহান উদ্দিন মাষ্টার আজীবন যথেষ্ট ন্যায়-নীতি ও সুনামের সাথে জীবন যাপন করেছেন। ২০০৬ সালে অবসর গ্রহনের পরও জীবনের শেষ সময় পর্যন্ত প্রতিষ্ঠানের সার্বিক উন্নয়ন, প্রশাসন, শৃঙ্খলা ও সুনাম বজায় রাখার জন্য অক্লান্ত পরিশ্রম করেছেন। তিনি তারাগঞ্জ প্রেসক্লাবের প্রতিষ্ঠাতা সভাপতির দায়িত্বও পালন করেন। তিনি ব্যক্তিগত জীবনে বিএনপি রাজনীতির সাথে জড়িত থাকলেও দল-মত নির্বিশেষে এলাকার সকলের সাথে বন্ধুত্বসুলভ আচরণ করতেন। শিক্ষানুরাগী সদা হাস্যোজ্জল বোরহান উদ্দিন মাষ্টারের হাজার হাজার ছাত্র-ছাত্রী দেশের বিভিন্ন সরকারী ও বেসরকারী গুরুত্বপূর্ণ প্রতিষ্ঠানে চাকুরী করছেন। তাঁর মৃত্যুর খবর পেয়ে অনেকেই ছুটে এসেছেন এবং জানাজায় শরিক হয়ে তাঁর রুহের মাগফিরাত কামনা করে কান্নায় ভেঙ্গে পড়েছেন। এতে পুরো ক্যাম্পাস জুড়ে এক হৃদয়বিদারক দৃশ্যের অবতারণ হয়।

>