শুক্রবার , ২৩শে এপ্রিল, ২০২১ , ১০ই বৈশাখ, ১৪২৮ , ১০ই রমজান, ১৪৪২

হোম > রাজনীতি > নোমানকে নতুন দায়িত্ব দিল বিএনপি, খসরু ‘সমন্বয়ক’

নোমানকে নতুন দায়িত্ব দিল বিএনপি, খসরু ‘সমন্বয়ক’

শেয়ার করুন

বাংলাভূমি ডেস্ক ॥
অবশেষে চট্টগ্রাম সিটি কর্পোরেশন (চসিক) নির্বাচনে দলের ভাইস চেয়ারম্যান ও প্রবীণ নেতা আবদুল্লাহ আল নোমানকে দায়িত্ব দিয়েছে বিএনপি। তাকে ধানের শীষের প্রার্থী ডা. শাহাদাত হোসেনের প্রধান নির্বাচনী এজেন্টের দায়িত্ব দেয়া হয়েছে। দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর স্বাক্ষরিত এক চিঠিতে নোমানকে এ দায়িত্ব দেয়া হয়েছে। আর নির্বাচনে দলের প্রার্থীর পক্ষে প্রধান সমন্বয়ক করা হয়েছে বিএনপির স্থায়ী কমিটির সদস্য আমীর খসরু মাহমুদ চৌধুরীকে।

এর আগে চট্টগ্রাম সিটি নির্বাচনে আমীর খসরু মাহমুদ চৌধুরীর নেতৃত্বে ১১ সদস্যের আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়। ওই কমিটিতে রাখা হয়নি চট্টগ্রাম বিএনপির গুরুত্বপূর্ণ নেতা দলের ভাইস চেয়ারম্যান নোমানকে। এ নিয়ে তার কর্মী-সমর্থকদের মধ্যে ক্ষোভ দানা বাধে। বিষয়টি কেন্দ্রীয় নেতাদের নজরে এলে নোমানকে দায়িত্ব দেয়া হয়।

নতুন দায়িত্ব পাওয়ার কথা স্বীকার করেছেন বিএনপির ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান। তিনি গণমাধ্যমকে বলেন, চসিকে দলের প্রার্থী শাহাদাত হোসেনের প্রধান নির্বাচনী এজেন্টের দায়িত্ব পালন করার জন্য আমাকে দল থেকে নির্দেশনা দেয়া হয়েছে। আমাকে বলা হয়েছে, সার্বক্ষণিকভাবে চট্টগ্রামে থেকে প্রয়োজনীয় সহযোগিতা করতে।

চট্টগ্রাম বিএনপির নেতাকর্মীদের সঙ্গে কথা বলে জানা গেছে, নতুন দায়িত্ব পেয়ে দ্বিধাদ্বন্দ্ব ভুলে চসিক নির্বাচনে মাঠে নেমেছেন আবদুল্লাহ আল নোমান। তিনি এবং আমীর খসরু মাহমুদ চৌধুরী মেয়র ও কাউন্সিলর প্রার্থীদের জেতাতে ইতোমধ্যে মাঠে কাজ শুরু করেছেন। তারা কাউন্সিলর পদে দলের বিদ্রোহী প্রার্থীদের নির্বাচন থেকে সরাতে কাজ শুরু করেছেন।

চসিক নির্বাচনে দলের নির্বাচনী কার্যক্রম পরিচালনায় ১১ সদস্যের যে কমিটি করা হয়েছিল তাতে আমীর খসরু মাহমুদ চৌধুরীকে প্রধান করা হয়। বৃহস্পতিবার রাতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই নির্বাচন পরিচালনা কমিটির অনুমোদন দেন। আমীর খসরু ছাড়াও কমিটির অন্য সদস্যরা হলেন- ভাইস চেয়ারম্যান মীর মোহাম্মদ নাছিরউদ্দিন, চেয়ারপার্সনের উপদেষ্টা গোলাম আকবর খোন্দকার, রোজি কবির, অধ্যাপক সুকোমল বড়ুয়া ও এসএম ফজলুল হক, দক্ষিণ জেলা বিএনপির সাবেক সভাপতি জাফরুল ইসলাম চৌধুরী, বিএনপির সাংগঠনিক সম্পাদক (চট্টগ্রাম বিভাগ) মাহবুবের রহমান শামীম, শ্রমবিষয়ক সম্পাদক এম নাজিম উদ্দিন, নগর বিএনপির সাধারণ সম্পদক আবুল হাশেম বক্কর ও সিনিয়র সহসভাপতি আবু সুফিয়ান।

>