শুক্রবার , ২৩শে এপ্রিল, ২০২১ , ১০ই বৈশাখ, ১৪২৮ , ১০ই রমজান, ১৪৪২

হোম > আন্তর্জাতিক > পঙ্গপালের মাধ্যমে অর্থ উপার্জনের পথ দেখালেন ইমরান খান

পঙ্গপালের মাধ্যমে অর্থ উপার্জনের পথ দেখালেন ইমরান খান

শেয়ার করুন

আন্তর্জাতিক ডেস্ক ॥
করোনাভাইরাসের তীব্র মহামারির মাঝে নতুন আরেক সঙ্কটের লড়াইয়ের মুখে পড়েছে পাকিস্তান এবং ভারত। গত তিন দশকের মধ্যে সবচেয়ে ভয়াবহ পঙ্গপালের হানার মুখোমুখি হয়েছে এ দুই দেশ।

পাকিস্তানের গণমাধ্যমের খবরে বলা হয়েছে, দেশটির জনগণকে ক্ষতিকর পঙ্গপাল ধরে তা মুরগীর খাদ্য হিসেবে বিক্রি অর্থ উপার্জনের পথ বাতলে দিয়েছেন ইমরান খান। এই কাজে জনগণকে তার সরকারের পক্ষ থেকে সহায়তার পরিকল্পনাও করা হয়েছে।

দেশটির সংবাদমাধ্যম ডন বলছে, গত মঙ্গলবার দেশটির ফেডারেল মন্ত্রিসভার বৈঠকের সভাপতিত্ব করেছেন। এ সময় তিনি পঙ্গপালের হুমকি মোকাবিলায় জনগণকে অর্থনৈতিক সহায়তা দেয়ার আশ্বাস দিয়ে নতুন একটি প্রস্তাব দেন।

ইমরান খান বলেন, পঙ্গপাল ধরে কেজি প্রতি ১৫ রুপিতে বিক্রি করতে পারবেন জনগণ। এটাকে মুরগীর খাবার হিসেবে পোল্ট্রি খামারিদের বিক্রি করা যাবে। ইতোমধ্যে পাক প্রধানমন্ত্রীর এই প্রস্তাব ওকারা অঞ্চলের জনগণ বাস্তবায়ন শুরু করেছেন।

পিটিভি বলছে, পাকিস্তানে পঙ্গপালের হানা শুরু হয়েছে বেলুচিস্তান প্রদেশের ৩১টি, খাইবারপাখতুন খাওয়ার ১০, পাঞ্জাবের চারটি ও সিন্ধু প্রদেশের সাতটি জেলায় । ভারতের উত্তরাঞ্চলীয় দুটি প্রদেশেও ইতোমধ্যে পঙ্গপালের আক্রমণ শুরু হয়েছে। পঙ্গপাল ধ্বংস করতে দেশটির সরকার ড্রোন এবং আমদানিকৃত বিশেষ ইঞ্জিন ব্যবহারের পরিকল্পনা করেছে।

>