মঙ্গলবার , ২৬শে জানুয়ারি, ২০২১ , ১২ই মাঘ, ১৪২৭ , ১২ই জমাদিউস সানি, ১৪৪২

হোম > সারাদেশ > পলাশে অবৈধ ৩ করাতকলের মালিককে জরিমানা

পলাশে অবৈধ ৩ করাতকলের মালিককে জরিমানা

শেয়ার করুন

নরসিংদী প্রতিনিধি ॥
নরসিংদীর পলাশ উপজেলা নির্বাহী কর্মকর্তা রুমানা ইয়াসমিনের নির্দেশে লাইসেন্সবিহীন অবৈধ ৩টি করাতকলে অভিযান চালিয়েছে স্থানীয় উপজেলা প্রশাসন। এসময় মোবাইল কোর্ট বসিয়ে ৩টি করাতকলের মালিকদের পৃথক তিন মামলায় জরিমানা করা হয়। আজ বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) সকাল সাড়ে ১১টায় গাবতলী ও পন্ডিতপাড়ায় এ মোবাইল কোর্ট অভিযান পরিচালনা করেন পলাশ উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আমিনুল ইসলাম। এসময় প্রসিকিউশন দাখিলকারী পলাশ উপজেলা বন বিভাগের কর্মকর্তা আমিরুল হাসান এবং পুলিশ বাহিনীর সদস্যরা সার্বিক সহযোগিতা করেন।

অভিযান চলাকালে গাবতলী এলাকার শাহজাহান গাজী, আব্দুল করিম ও পন্ডিতপাড়ার আশুতোষ দেবনাথের মালিকানাধীন ৩টি করাতকলের বৈধ লাইসেন্স ও কাগজপত্র দেখাতে না পারায় ‘করাত কল (লাইসেন্স) বিধিমালা ২০১২’ অনুযায়ী মোবাইল কোর্ট পরিচালনা করে পৃথকভাবে তিনটি মামলা দায়ের করা হয়। এই তিন মামলায় করাতকল মালিকদের মোট ১১ হাজার টাকা জরিমানা প্রদান করা হয়।

নির্বাহী ম্যাজিস্ট্রেট আমিনুল ইসলাম জানান, বৈধ লাইসেন্স না থাকার কারণে করাতকলের ৩ মালিককে অর্থদন্ড প্রদান করা হয়। বৈধ লাইসেন্স ছাড়া করাত কল না চালোনোর জন্য নির্দেশ দেয়া হয়েছে। যে সমস্ত করাতকলের লাইসেন্স নেই, তাদের বিরুদ্ধে এ অভিযান অব্যাহত থাকবে।

>