শুক্রবার , ১৫ই জানুয়ারি, ২০২১ , ১লা মাঘ, ১৪২৭ , ১লা জমাদিউস সানি, ১৪৪২

হোম > রাজনীতি > পাঠ্যপুস্তকের পাশাপাশি পত্রিকা পড়ার অভ্যাসও করতে হবে: রিমি এমপি

পাঠ্যপুস্তকের পাশাপাশি পত্রিকা পড়ার অভ্যাসও করতে হবে: রিমি এমপি

শেয়ার করুন

আকরাম হোসেন রিপন
চীফ রিপোর্টার ॥
গাজীপুর: পত্রিকা না পড়লে জগৎ অন্ধকার। শিক্ষার্থীদের প্রকৃত শিক্ষা অর্জন করতে হলে পাঠ্যপুস্তকের পাশাপাশি অবশ্যই পত্রিকা পড়ার অভ্যাস করতে হবে। পাঠ্যপুস্তক শুধু পরীক্ষা পাশের জন্য বেশি কাজে লাগে আর মুখস্থ বিদ্যা হলো পরীক্ষার খাতায় বমি করার শামিল। পত্রিকা পড়লে দেশ বিদেশের জ্ঞান অর্জন করা সম্ভব। বর্তমানে শিক্ষার্থীরা শুধু ডিজিটাল মোবাইল নিয়ে গেমস আর গুজবের জ্ঞান অর্জন করে যাতে শিক্ষায় অন্ধকার নেমে আসছে। তাই শিক্ষার্থীদের গেমস ও গুজব থেকে দূরে থাকতে হবে। প্রকৃত জ্ঞান অর্জন করতে হবে তবেই বঙ্গবন্ধু ও বঙ্গতাজের স্বপ্নের সোনার বাংলা গড়া সম্ভব।

আজ সোমবার সকালে কাপাসিয়া উপজেলার বারিষাব ইউনিয়নের চেংনা উচ্চ বিদ্যালয়ের নবনির্মিত একাডেমিক ভবনের উদ্বোধন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বঙ্গতাজ কন্যা সিমিন হোসেন রিমি এমপি এসব কথা বলেন।

বিদ্যালয়ের পরিচালনা পরিষদের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট মোঃ আমানত হোসেন খাঁনের সভাপতিত্বে স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ শরিফ হোসেন। অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী অফিসার মোসাঃ ইসমত আরা, উপজেলা আওয়ামীলীগ সভাপতি ও সাবেক এমপি মুহম্মদ শহীদুল¬াহ, সাধারণ সম্পাদক মিজানুর রহমান প্রধান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মোঃ আসাদুজ্জামান আসাদ, বারিষাব ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান এস এম আতাউজ্জামান বাবলু, শিক্ষা প্রকৌশল অধিদপ্তরের উপ-সহকারী প্রকৌশলী মোঃ আবদুল লতিফ খন্দকার, বারিষাব ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি রমিজ উদ্দিন সরকার, আওয়ামী লীগ নেতা আঃ আজিজ।

জানা যায়, ২ কোটি ৮৩ লাখ টাকা ব্যয়ে এ ভবনটি নির্মিত হয়েছে। পরে বিকালে এমপি যুব উন্নয়ন অধিদফতারাধীন রাজস্ব খাতের আওতায় বেকার যুবক ও যুব মহিলাদের ১৫দিন মেয়াদী হাতে তৈরী গহনার ডিজাইন বিষয়ক প্রশিক্ষণ কর্মশলা পরিদর্শণ এবং উপজেলার বিভিন্ন প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষা প্রতিষ্ঠান ও বিভিন্ন ক্লাবের খেলোয়ারদের মাঝে ক্রীড়া সামগ্রী বিতরণ করেন।

>