বৃহস্পতিবার , ২৫শে ফেব্রুয়ারি, ২০২১ , ১২ই ফাল্গুন, ১৪২৭ , ১২ই রজব, ১৪৪২

হোম > রাজনীতি > পেঁয়াজের মূল্যবৃদ্ধি সরকারের ব্যর্থতা: রিজভী

পেঁয়াজের মূল্যবৃদ্ধি সরকারের ব্যর্থতা: রিজভী

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥
বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবীর রিজভী আহমেদ বলেছেন, এমনিতেই নিত্যপ্রয়োজনীয় জিনিসপত্রের মূল্যবৃদ্ধিতে দিশেহারা মানুষ, তার ওপর এখন পেঁয়াজের এই অকল্পনীয় মূল্যবৃদ্ধি বর্তমান সরকারের ব্যর্থতার বহিঃপ্রকাশ।

আজ বুধবার রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে তিনি এ আহ্বান জানান। রিজভী বলেন, সরকার সমর্থিত ব্যবসায়ী সিন্ডিকেটের কারণে পেঁয়াজের দাম বাড়ছে। পেঁয়াজের স্বাভাবিক সরবরাহ ও ন্যায্যমূল্য নিশ্চিত করতে কঠোর বাজার মনিটরিংয়ের আহ্বান জানাচ্ছি।

তিনি আরও বলেন, দেশবাসীর দৈনন্দিন জীবনের সুখ-শান্তি আজ একের পর এক কেড়ে চলেছে এই ভোটারবিহীন গণবিরোধী সরকার। জবরদস্তিমূলক ক্ষমতা দখলকারীদের দৌরাত্ম্যে রাজনৈতিক সংকটের পাশাপাশি গুম, খুন ও ধর্ষণের ঘটনায় গোটা রাষ্ট্র মনুষ্যত্বহীন চেহারা ধারণ করে জনগণকে নিষ্পেষিত করছে।

তিনি বলেন, ভারতে ইলিশ উপহার হিসেবে প্রেরণ করার সাথেই সাথেই বাংলাদেশে পেঁয়াজ রফতানি বন্ধ করে দিয়েছে ভারত। বাংলাদেশ এই সংবাদ পৌঁছানোর সঙ্গে সঙ্গেই বাজার সিন্ডিকেটের হোতারা তেলেসমাতি শুরু করে দেয়। বাজার অস্থির হয়ে পড়ে। দেশে পেঁয়াজ মজুত থাকলেও বিক্রি কমিয়ে দিয়েছেন অসাধু ব্যবসায়ীরা। ফলে বাজারে পেঁয়াজের তীব্র সংকট দেখা দিয়েছে, এই সংকট কৃত্রিম।

>