শুক্রবার , ১৫ই জানুয়ারি, ২০২১ , ১লা মাঘ, ১৪২৭ , ১লা জমাদিউস সানি, ১৪৪২

হোম > খেলা > প্রোটিয়া স্কোয়াডে ফিরলেন রাবাদা

প্রোটিয়া স্কোয়াডে ফিরলেন রাবাদা

শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক ॥
কুচকির ইনজুরির কারণে শ্রীলঙ্কার বিপক্ষে সেঞ্চুরিয়নে বক্সিং ডে টেস্টে খেলতে পারেননি দক্ষিণ আফ্রিকার গতিতারকা কাগিসো রাবাদা। তাকে ছাড়া খুব শ্রীলঙ্কার ব্যাটসম্যানদের ওপর খুব একটা আধিপত্য বিস্তার করতে পারেনি প্রোটিয়াদের বাকি পেসাররা। তবে দ্বিতীয় ম্যাচে আর এ সমস্যায় পড়তে হবে স্বাগতিকদের।

জোহানেসবার্গের ওয়ান্ডারার্সে হতে যাওয়া নতুন বছরের প্রথম টেস্টটিতে খেলার সুযোগ রয়েছে রাবাদার। সেই ম্যাচে স্কোয়াডে তাকে অন্তর্ভুক্ত করেছে ক্রিকেট সাউথ আফ্রিকা (সিএসএ)। সকল করোনাবিধি বেঁধে সোমবার চলতি টেস্টের দ্বিতীয় সেশন শুরুর আগেই বায়ো সিকিউর বাবলে প্রবেশ করেছেন ২৫ বছর বয়সী রাবাদা।

সেঞ্চুরিয়নে চার পেসার লুঙ্গি এনগিডি, এনরিচ নর্টজে, লুথো সিপামলাএবং উইয়ান মাল্ডারকে নিয়ে খেলছে দক্ষিণ আফ্রিকা। এছাড়া রিজার্ভেও রয়েছে আর তিন পেস বোলিং অপশন গ্লেনটন স্টারম্যান, মিগেল প্রিটোরিয়াস এবং ডোয়াইন প্রিটোরিয়াস। এদের সঙ্গে রাবাদার অন্তর্ভুক্তি দক্ষিণ আফ্রিকার পেস বোলিং ইউনিটকে অন্য মাত্রায় নিয়ে যাবে।

বক্সিং ডে টেস্টেই অভিষেক হওয়ার কথা ছিল স্টারম্যানের। তবে হালকা চোট থাকায় তাকে খেলায়নি দক্ষিণ আফ্রিকা। এছাড়া ডোয়াইন প্রিটোরিয়াসেরও ছিল হ্যামস্ট্রিং ইনজুরি। যদিও নেটে বোলিং শুরু করে দিয়েছেন তিনি। দ্বিতীয় টেস্টে দলে ঢোকার দৌড়ে থাকবে তারাও।

এদের সঙ্গে রাবাদার অন্তর্ভুক্তিতে একটি বিষয় বোঝা যাচ্ছে, তা হলো জোহানেসবার্গে সিরিজের দ্বিতীয় টেস্টে হয়তো কোনও স্পিনার খেলাবে না স্বাগতিকরা। রাবাদাসহ পাঁচ পেসার নিয়েই নেমে যেতে পারে তারা। যদিও গত জানুয়ারির পর আর টেস্ট খেলেননি রাবাদা।

>