রবিবার , ৭ই মার্চ, ২০২১ , ২২শে ফাল্গুন, ১৪২৭ , ২২শে রজব, ১৪৪২

হোম > খেলা > ফিরেই বার্সার জয়ের নায়ক মেসি

ফিরেই বার্সার জয়ের নায়ক মেসি

শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক ॥
স্প্যানিশ সুপার কাপের ফাইনালে অ্যাথলেটিক বিলবাওয়ের সঙ্গে হারেইনি শুধু, ওই ম্যাচে লাল কার্ড দেখেছিলেন মেসি। বার্সার ক্লাব ইতিহাসে প্রথমবারেরমত লাল কার্ডের ঘটনায় ২ ম্যাচ নিষিদ্ধ করা হয় আর্জেন্টাইন সুপার স্টারকে।

সেই দুই ম্যাচের নিষেধাজ্ঞা কাটিয়ে অবশেষে ফিরে এলেন বার্সা অধিনায়ক। ফিরেই বার্সাকে দারুণ এক জয় উপহার দিলেন তিনি। স্প্যানিশ কোপা ডেল রে’র শেষ ষোলর ম্যাচে রায়ো ভায়োকানোর মাঠে গিয়ে ২-১ ব্যবধানের জয়ে বার্সাকে কোয়ার্টার ফাইনালে তুলে দিয়েছেন মেসি।

মেসি ফেরায় যদিও ম্যাচের প্রথমার্ধে সুবিধাই করতে পারেনি বার্সা। রায়ো ভায়োকানোর জালই খুঁজে পায়নি মেসিরা। শুধু তাই নয়, দ্বিতীয়ার্ধের ১৮ মিনিট যাওয়ার পর, ম্যাচের ৬৩তম মিনিটে উল্টো গোল হজম করে বসে বার্সা।

এই অবস্থায় বার্সার ফিরে আসাটা ছিল খুবই জরুরি। প্রথমার্ধে একের পর এক মিস বার্সাকে পুরোপুরি হতাশার সাগরে ডুবিয়ে দেয়ার মত অবস্থা হয়েছিল। দুটি গোল তাদের ফিরে এসেছিল পোস্টে লেগে। এছাড়া আন্তোনিও গ্রিজম্যানের দুর্দান্ত এক শট থেকে গোলরক্ষক স্টোল দিমিত্রিয়েভস্কির অসাধারণ ক্ষিপ্রতার কল্যাণে বেঁচে যায় রায়ো ভায়োকানো।

দ্বিতীয়ার্ধেও বার্সার এই দুর্ভাগ্য অব্যাহত ছিল। মেসির একটি ফ্রি-কিকের শট উপরের পোস্টে লেগে ফিরে আসে। মেসির এই গোল মিসের পর হঠাৎ করেই ম্যাচে ফিরে আসে রায়ো ভায়োকানো এবং তারা লিড নিয়ে নেয়। ম্যাচের ৬৩তম মিনিটে গোল করে বসেন ফ্রান গার্সিয়া।

তবে এই লিড খুব বেশিক্ষণ ধরে রাখতে পারেনি রায়ো ভায়োকানো। ৬৯ মিনিটে দুর্দান্ত এক কাউন্টার অ্যাটাক থেকে বার্সাকে সমতায় ফেরান লিওনেল মেসি। তাকে গোলের ক্রসটা দিয়েছিলেন আন্তোনিও গ্রিজম্যান।

এরপর ম্যাচের ৮০ মিনিটে বার্সাকে লিড এনে দেন ফ্রাঙ্কি ডি জং। জর্দি আলবার কাছ থেকে বল পেয়ে ফিনিশিংটি দিয়ে দেন এই ডাচ ফুটবলার। শেষ পর্যন্ত এই লিডই জয় এনে দিলো বার্সাকে। ২-১ গোলের জয় দিয়ে কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেলো কাতালানরা।ে

>