শুক্রবার , ২৩শে এপ্রিল, ২০২১ , ১০ই বৈশাখ, ১৪২৮ , ১০ই রমজান, ১৪৪২

হোম > বিনোদন > বকুলের সংসারে জ্যোতিকা জ্যোতি

বকুলের সংসারে জ্যোতিকা জ্যোতি

শেয়ার করুন

বিনোদন ডেস্ক ॥
নাটক ও চলচ্চিত্রের এক প্রিয় মুখ জ্যোতিকা জ্যোতি। তিনি চলচ্চিত্রে নাম লেখান কবরী পরিচালিত ‘আয়না’ দিয়ে। এরপর তিনি অভিনয় করেছেন বেলাল আহমেদের ‘নন্দিত নরকে’, তানভীর মোকাম্মেলের ‘রাবেয়া’ ও ‘জীবনঢুলী’ এবং মোরশেদুল ইসলামের ‘অনীল বাগচীর একদিন’, কলকাতার ‘লক্ষী ও শ্রীকান্ত’ ছবিতে। মুক্তির অপেক্ষায় আছে ‘লাল মোরগের ঝুটি’ নামের একটি ছবি।

করোনাকালে অন্য সবার মতই ঘরবন্দী সময় কাটিয়েছেন জ্যোতি। অনেক দিন দূরে ছিলেন লাইট ক্যামেরা, অ্যাকশন থেকে। সম্প্রতি সরকারি ছুটির সঙ্গে সামঞ্জস্য রেখে টিভি নাটকের শুটিংয়ের অনুমতি দিয়েছে টেলিভিশন সংশ্লিষ্ট আন্তঃসংগঠন। ১ জুন থেকে শুটিংয়ে ফিরেছেন নির্মাতা, কলাকুশলীরা।

এরমধ্যে স্বাস্থ্যবিধি মেনে গতকাল বুধবার থেকে বকুলের সংসারে ফিরেছেন জ্যোতি। তিনি জানালেন, মাতৃস্বাস্থ্যের ওপর পরিবার পরিকল্পনা অধিদপ্তরের প্রযোজনায় নির্মিত হচ্ছে টিভি ফিকশন। ‘বকুলের বিবাহ’ ও ‘বকুলের সংসার’ দুই ভাগে নির্মিত হচ্ছে এটি। গতকাল বুধবার পূবাইলে নাটকটির শুটিংয়ে অংশ নিচ্ছেন জ্যোতিকা জ্যোতি। মাসুম রেজা রচিত এ নাটক পরিচালনা করছেন ফখরুল আরেফীন খান।

করোনাকালে শুটিং করা প্রসঙ্গে জ্যোতিকা জ্যোতি বলেন, ‘ক্যামেরার সামনে দাঁড়ানোর জন্য মনটা অস্থির হয়েছিলো। অবশেষে অনেক দিন পর ক্যামেরার সামনে দাঁড়ালাম। মানসম্মত এবং নিরাপদ ইউনিট ছাড়া করোনাকালে কাজ করা ঝুঁকিপূর্ণ। এই কাজটা সব মিলিয়ে হয়ে গেল। আমি একজন স্বাস্থ্যকর্মীর ভূমিকায় অভিনয় করছি এখানে, যার মাধ্যমে স্বাস্থ্য সম্পর্কিত সচেতনতা সমূহ তুলে ধরা হয়েছে। বিশেষ করে মাতৃস্বাস্থ্য। আমার চরিত্রের নাম জিনাতআরা।’

এতে আরো অভিনয় করেছেন নার্গিস, মাজনুন মিজান, মীর নওফেল আশরাফী জিসান প্রমুখ। খুব শিগগির সব টিভি চ্যানেলে একযোগে প্রচার হবে এ নাটক।

>