শুক্রবার , ২৩শে এপ্রিল, ২০২১ , ১০ই বৈশাখ, ১৪২৮ , ১০ই রমজান, ১৪৪২

হোম > গ্যালারীর খবর > বঙ্গবন্ধুর জন্মক্ষণেই মুজিববর্ষের আতশবাজি

বঙ্গবন্ধুর জন্মক্ষণেই মুজিববর্ষের আতশবাজি

শেয়ার করুন

বাংলাভূমি ডেস্ক ॥
জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মক্ষণেই ঢাকাসহ সারাদেশে একযোগে আতশবাজি প্রদর্শনী হবে। আগামী ১৭ মার্চ শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীর দিন রাত আটটায় এই আতশবাজির ঝলকানিতে আলোকজ্জ্বল হয়ে উঠবে রাজধানী ঢাকাসহ সারা দেশ।

সোমবার রাতে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির সভায় এ কথা বলেন দলটির সভাপতি শেখ হাসিনা। বৈঠকে উপস্থিত একাধিক নেতা বিষয়টি নিশ্চিত করেছেন।

ওই নেতাদের ভাষ্যনুযায়ী, ১৯২০ সালের ১৭ মার্চ রাত আটটার দিকে টুঙ্গিপাড়ায় জন্মগ্রহণ করেন জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। তাই এদিনে বঙ্গবন্ধুর জন্মক্ষণেই আতশবাজির আয়োজন করা হয়েছে বলে জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্বৃতি দিয়ে নেতারা জানান, আনুষ্ঠানিকতা সবই হবে, আনন্দ উল্লাস হবে। তবে জনসমাগম এড়িয়ে সকল আনুষ্ঠানিকতা হবে। যাতে জনগণের স্বাস্থ্য ঝুঁকি বা ভোগান্তি না হয়।

সভায় করোনাভাইরাসের কারণে আগামী ২৫ মার্চের গণহত্যা দিবস ও ২৬ মার্চের স্বাধীনতা দিবসের আলোচনা সভা বাতিল করার সিদ্ধান্ত নেওয়া হয়। পাশাপাশি শ্রদ্ধাঞ্জলির মধ্যে দলীয় কর্মসূচি সীমাবদ্ধ রাখার সিদ্ধান্ত গ্রহণ করা হয় বলে নেতারা জানান।

>