সোমবার , ১৮ই জানুয়ারি, ২০২১ , ৪ঠা মাঘ, ১৪২৭ , ৪ঠা জমাদিউস সানি, ১৪৪২

হোম > জাতীয় > বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন ১০ জানুয়ারি

বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন ১০ জানুয়ারি

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঐতিহাসিক স্বদেশ প্রত্যাবর্তন দিবসে আগামী ১০ জানুয়ারি বাংলাদেশ সেনাবাহিনীর আয়োজনে ‘বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন-২০২১’ অনুষ্ঠিত হবে।

এ উপলক্ষে গত মঙ্গলবার (৫ জানুয়ারি) বাংলাদেশ অলিম্পিক অ্যাসোসিয়েশনের অডিটোরিয়ামে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এতে উপস্থাপন করেন সেনাসদরের আইটি পরিদফতরের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল এ কে এম আমিনুল হক।

সংবাদ সম্মেলনে জানানো হয়, ম্যারাথনে দেশ ও বিদেশের এলিট রানার, সার্ক রানার এবং বাংলাদেশি রানারসহ আনুমানিক ২০০ জন দৌড়বিদ অংশগ্রহণ করবেন। আর্মি স্টেডিয়াম থেকে ৪২ দশমিক ১৯৫ কিলোমিটার ফুল ম্যারাথন ও ২১ দশমিক শূন্য ৯৭ কিলোমিটার হাফ ম্যারাথন শুরু হয়ে হাতিরঝিলে শেষ হবে। আর রুট হিসেবে বাংলাদেশ আর্মি স্টেডিয়াম-কাকলী ক্রসিং-কামাল আতার্তুক এভিনিউ-গুলশান-২-গুলশান-১-পুলিশ প্লাজা-হাতিরঝিল (সম্পূর্ণ হাতিরঝিল চার চক্কর দিয়ে শেষ হবে) ব্যবহৃত হবে।

১০ জানুয়ারি সকাল সাড়ে ৬টায় ফুল ম্যারাথন ও সকাল ৬টা ৪০ মিনিটে হাফ ম্যারাথন শুরু হবে। উভয় ম্যারাথনে ১০০ জন করে অংশগ্রহণ করবে। করোনা টেস্টে নেগেটিভ হলে ম্যারাথনে অংশ নেয়া যাবে।

এছাড়া বঙ্গবন্ধু শেখ মুজিব ঢাকা ম্যারাথন-২০২১ আয়োজক কমিটির প্রধান সমন্বয়ক ব্রিগেডিয়ার জেনারেল সালীম আহমাদ খান, সেনাসদর, এমটি পরিদফতরের স্টাফ কর্নেল মো. শওকত ওসমান, স্পোর্টস ভিশন লিমিটেডের চেয়ারম্যান ক্যাপ্টেন সাইফুর রহমান এবং বাংলাদেশ অ্যাথলেটিকস ফেডারেশনের জেনারেল সেক্রেটারি অ্যাডভোকেট আব্দুর রকিব মন্টু সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন।

>