বুধবার , ২৫শে নভেম্বর, ২০২০ , ১০ই অগ্রহায়ণ, ১৪২৭ , ৯ই রবিউস সানি, ১৪৪২

হোম > Uncategorized > বঙ্গবন্ধু সেতুর চাপ কমাতে শিগগির ব্যবস্থা

বঙ্গবন্ধু সেতুর চাপ কমাতে শিগগির ব্যবস্থা

শেয়ার করুন

জামালপুর প্রতিনিধি ॥
নৌ পরিবহন মন্ত্রী মো. শাজাহান খান বলেছেন, বঙ্গবন্ধু সেতুর চাপ কমাতে শিগগির বাহাদুরাবাদ-বালাশীঘাট রুটে ফেরি চালু করা হবে।

এই ফেরি সার্ভিস চালু করা হলে রাজধানীর সঙ্গে উত্তরবঙ্গের মানুষের যাতায়াতের কষ্ট অনেকটাই লাঘব হয়ে যাবে বলে তিনি জানান।

শুক্রবার দুপুরে জামালপুর সার্কিট হাউজে জেলা পরিবহন মালিক শ্রমিক ইউনিয়নের নেতৃবৃন্দের সঙ্গে এক মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী আরো বলেন, ‘‘বাংলাদেশে এক সময় ২৪ হাজার কিলোমিটার নদী পথ ছিল কিন্তু নদী শাসন না করার কারণে ২০ হাজার চার কিলোমিটর নদীপথ হারিয়ে গেছে। বর্তমান সরকার ক্ষমতায় আসার পর ১১ হাজার চারশ’ ৭০ কোটি টাকা ব্যয়ে আটশ’ কিলোমিটার নদী পথ উদ্ধার করা হয়েছে। সেইসাথে নদীতে ডুবে যাওয়া জাহাজ উদ্ধারে ইতোমধ্যেই দুইশ’ ৫০ মেট্রিকটন ক্ষমতাসম্পন্ন দুইটি উদ্ধারকারী জাহাজ ক্রয় করা হয়েছে।’’

মন্ত্রী বিরোধীদলের প্রতি অভিযোগ করে বলেন, ‘‘বিএনপি ১০ বছর ক্ষমতায় থাকাকালে একটিও ফেরি ক্রয় করেনি। এই সরকারের আমলে ১৯টি ফেরি ক্রয় করা হয়েছে।’’

সভায় জেলা বাস-মিনিবাস মালিক সমিতির সাধারণ সম্পাদক মশিউর রহমান বাবুর সভাপতিত্বে বক্তব্য রাখেন, সংসদ সদস্য ফজলে রাব্বি, বিআইডব্লিওটিএ এর চেয়ারম্যান ডা. মো. শামসুজ্জোহা খন্দকার, শ্রমিক নেতা মুখলেছুর রহমান সহ স্থানীয় নেতৃবৃন্দ ।

পরে মন্ত্রী দেওয়ানগঞ্জের বাহাদুরাবাদ থেকে বালাশীঘাট সরেজমিন পরিদর্শন করেন।

>