শুক্রবার , ২৭শে নভেম্বর, ২০২০ , ১২ই অগ্রহায়ণ, ১৪২৭ , ১১ই রবিউস সানি, ১৪৪২

হোম > জাতীয় > ব্লগার আসিফের জামিন

ব্লগার আসিফের জামিন

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥
ইসলাম নিয়ে আপত্তিকর লেখালেখির অভিযোগে দায়ের করা তথ্য প্রযুক্তি আইনের মামলায় জামিন পেয়েছেন ব্লগার আসিফ মহিউদ্দিন।

ঢাকার মহানগর দায়রা জজ মো. জহুরুল হক জামিনের জামিন আবেদনের ওপর শুনানি শেষে বৃহস্পতিবার দুপুরে এ আদেশ দেন।
আদালতে আসিফ মহিউদ্দিনের পে জামিন শুনানি করেন ব্যারিস্টার জ্যোর্তিময় বড়ুয়া।

এর আগে আসিফ মহিউদ্দিন অসুস্থ হয়ে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন মর্মে আদালতকে অবহিত করে কারা কর্তৃপ।

অপর তিন ব্লগার মশিউর রহমান বিপ্লব, রাসেল পারভেজ ও সুব্রত অধিকারী শুভ মামলার দায় থেকে অব্যাহতির আবেদন করে মামলার অভিযোগ গঠনের শুনানির জন্য সময় চান। আদালত এ দুটি মামলারই চার্জ শুনানির জন্য আগামী ২৫ আগস্ট দিন ধার্য করেছেন।

এর আগে গত ১২ মে রাসেল ও শুভ এবং ২ জুন মশিউর রহমান বিপ্লব জামিন পান।

গণজাগরণ আন্দোলনবিরোধী হেফাজতে ইসলামের দাবির প্রোপটে গত ১ এপ্রিল রাতে শুভ, বিপ্লব ও পারভেজকে গ্রেপ্তার করে পুলিশ। এর দুদিন পর ৩ এপ্রিল গোয়েন্দা পুলিশের কার্যালয়ে ডেকে নিয়ে গ্রেপ্তার করা হয় আসিফ মহীউদ্দিনকে।

এরপর গত ১৭ এপ্রিল তাদের বিরুদ্ধে তথ্যপ্রযুক্তি আইনে দুটি মামলা করে পুলিশ। এর মধ্যে এক মামলায় শুভ, পারভেজ ও বিপ্লব এবং অন্য মামলায় আসিফকে আসামি করা হয়।

তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনের ৫৭ এর ২ ধারা অনুযায়ী ধর্মীয় অনুভূতিতে আঘাত ও উস্কানি দেয়ার অভিযোগ আনা হয় চার জনের বিরুদ্ধে।

সবিশেষ ব্লগার আসিফকে লেখা বন্ধ করতে বলেছে পুলিশ। ব্লগে লেখালেখির জন্য সম্প্রতি হামলার মুখে পড়তে হয় আসিফকে। গত ১৪ জানুয়ারি রাতে উত্তরায় তার ওপর হামলা হয়। ছুরিকাঘাতের গুরুতর জখম নিয়ে বেশ কিছুদিন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন তিনি।

শুভ ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের মাস্টার্সের ছাত্র। আর বিপ্লব ও রাসেল ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক শিার্থী। রাসেল বিশ্ববিদ্যালয়ে পদার্থ বিজ্ঞানের ছাত্র ছিলেন।

>