বৃহস্পতিবার , ২৬শে নভেম্বর, ২০২০ , ১১ই অগ্রহায়ণ, ১৪২৭ , ১০ই রবিউস সানি, ১৪৪২

হোম > খেলা > বাংলাদেশেই হচ্ছে বিশ্ব টি-টোয়েন্টি টুর্নামেন্ট

বাংলাদেশেই হচ্ছে বিশ্ব টি-টোয়েন্টি টুর্নামেন্ট

শেয়ার করুন

স্পোর্টস ডস্ক ॥
আইসিসি বিশ্ব টি-টোয়েন্টি ক্রিকেট টুর্নামেন্ট বাংলাদেশে হওয়া নিয়ে যে অনিশ্চয়তা দেখা দিয়েছিল তা কেটে গেছে। ২০১৪ সালের টি-টোয়েন্টি বাংলাদেশেই হচ্ছে বলে নিশ্চিত করেছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামউদ্দিন চৌধুরী।

শুক্রবার আইসিসির কার্যনির্বাহী কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়। এতে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন ও ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তা নিজামুদ্দিন চৌধুরী উপস্থিত ছিলেন। এ বৈঠকে তারা আইসিসিকে বোঝাতে সক্ষম হন যে, নির্ধারিত সময়ের মধ্যেই তারা ভেন্যু হস্তান্তর করতে পারবেন।

নিজামউদ্দিন চৌধুরী টেলিফোনে জানান, ‘সমস্যাটা আমরা তাদের বোঝাতে সক্ষম হয়েছি। আমরা প্রতিশ্রুতি দিয়েছি যে, নির্ধারিত সময়ে ভেন্যু হস্তান্তর করতে পারবো।’

তিনি বলেন, ‘আইসিসি এ পরিস্থিতিতে আমাদের ওপর সন্তুষ্ট। টি-টোয়েন্টি টুর্নামেন্ট আমরা করতে পারবো।’

আইসিসি দুর্নীতি দমন ও নিরাপত্তা ইউনিটের (আকসু) রিপোর্ট সম্পর্কে জিজ্ঞাসা করা হলে তিনি বলেন, ‘রিপোর্টের জন্য আকসুর বিভিন্ন বিভাগে মূল্যায়নের দরকার হয়। সেজন্য এটি একটি সময়সাপেক্ষ ব্যাপার। তাদের আরো কিছু কাজ বাকি আছে যেগুলো আকসুর তদন্ত কর্মকর্তারা করবেন। তাই পূর্ণাঙ্গ তদন্ত রিপোর্ট দিতে দেরি হবে। আকসু কর্মকর্তাদের সঙ্গে আমরা আলোচনা করবো।’

এদিকে বিসিবির নির্বাচন বিলম্ব হওয়ায় উদ্বিগ্ন নয় আইসিসি। এপ্রসঙ্গে সূত্র জানান, বাংলাদেশ ক্রিকেট বোর্ডের নির্বাচন সংক্রান্ত যে সমস্যার কথা বলা হচ্ছিল, তা নিয়ে আইসিসি ভাবছে না। কারণ ক্রিকেট বোর্ডের গঠনতন্ত্র সংস্কার নিয়ে তারা সন্তুষ্ট। এক্ষেত্রে জাতীয় ক্রীড়া পরিষদ অনুমোদিত গঠনতন্ত্রে কোনো আপত্তি নেই আইসিসির।

>