বৃহস্পতিবার , ২১শে জানুয়ারি, ২০২১ , ৭ই মাঘ, ১৪২৭ , ৭ই জমাদিউস সানি, ১৪৪২

হোম > আন্তর্জাতিক > বাইডেনের পর টিকা নিলেন কমলা

বাইডেনের পর টিকা নিলেন কমলা

শেয়ার করুন

অনলাইন ডেস্ক ॥
জো বাইডেনের পর এবার করোনাভাইরাসের টিকা নিলেন যুক্তরাষ্ট্রের নির্বাচিত ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস। মঙ্গলবার (২৯ ডিসেম্বর) ওয়াশিংটনের ইউনাইটেড মেডিকেল সেন্টারে (ইউএমসি) মডার্নার প্রথম ডোজ নেন তিনি। দেশবাসীকে টিকা নিতে উৎসাহ দিতে সেই দৃশ্য সরাসরি সম্প্রচার করা হয় টেলিভিশনে।

গত মঙ্গলবার (২২ ডিসেম্বর) নির্বাচিত প্রেসিডেন্ট বাইডেন ফাইজারের টিকা নিয়েছিলেন। সে দৃশ্যও টিভিতে সরাসরি সম্প্রচার করা হয়েছিল। করোনাভাইরাসের টিকা নিয়ে বিদায়ী প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের ‘অনীহা’ থাকলেও যুক্তরাষ্ট্রের সাধারণ জনগণকে এ নিয়ে উৎসাহিত করার লক্ষ্য বাইডেন প্রশাসনের।

মঙ্গলবার টিকা নেয়ার পর কমলার প্রথম প্রতিক্রিয়াই ছিল, ‘(টিকা নেয়াটা) খুব সহজ তো!’ নার্সকে ধন্যবাদ দিয়ে তিনি হাসিমুখে বলেন, ‘তেমন কোনো ব্যথা লাগল না।’

আগামী ২০ জানুয়ারি দেশের প্রেসিডেন্ট হিসেবে আনুষ্ঠানিকভাবে দায়িত্ব গ্রহণ করবেন বাইডেন। তবে দায়িত্ব হাতে নেয়ার আগেই তিনি স্পষ্ট করেছেন, যুক্তরাষ্ট্রবাসী বিশেষকরে সেখানকার কৃষ্ণাঙ্গ সম্প্রদায়ের মধ্যে করোনার সংক্রমণ রুখতে সচেষ্ট বাইডেন প্রশাসন। মঙ্গলবার কৃষ্ণাঙ্গ তথা এশীয়-আমেরিকান কমলার টিকা নেয়ার মাধ্যমেই সেই বার্তাই দিয়েছে তারা।

টিকা নেয়ার পর গণমাধ্যমের প্রতিনিধিদের কাছে কমলার মন্তব্য, ‘সকলকেই করোনা ভ্যাকসিন নিতে বলবো। এটা তুলনামূলকভাবে সুরক্ষিত… ব্যথাহীন… এবং আক্ষরিক অর্থেই জীবনদায়ী।’ সেই সঙ্গে তিনি এটাও বলেন, ‘বিজ্ঞানীদের ওপর আমার ভরসা রয়েছে।’

>