মঙ্গলবার , ১৯শে জানুয়ারি, ২০২১ , ৫ই মাঘ, ১৪২৭ , ৫ই জমাদিউস সানি, ১৪৪২

হোম > রাজনীতি > বাবুনগরী ও মামুনুলের বিচারের দাবি স্বেচ্ছাসেবক লীগের

বাবুনগরী ও মামুনুলের বিচারের দাবি স্বেচ্ছাসেবক লীগের

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥
বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ও সংবিধান থেকে ধর্মনিরপেক্ষতা উচ্ছেদের হুমকি কোনোভাবে মেনে নেয়া যায় না বলে মন্তব্য করেছেন আওয়ামী স্বেচ্ছাসেবক লীগ সভাপতি নির্মল রঞ্জন গুহ।

তিনি বলেন, কুষ্টিয়াতে জাতির পিতার নির্মাণাধীন ভাস্কর্য ভাঙচুর করেছে সাম্প্রদায়িক অপশক্তির এজেন্ট কথিত মাওলানা মামুনুল হক ও বাবুনগরীর সহযোগীরা। তাদের দ্রুত গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তির আওতায় আনতে হবে।

রোববার (৬ ডিসেম্বর) সন্ধ্যায় রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউতে এক প্রতিবাদ সমাবেশে এসব কথা বলেন তিনি। স্বাধীনতাবিরোধী সাম্প্রদায়িক অপশক্তি কর্তৃক বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙার প্রতিবাদে এবং হেফাজতের কথিত মাওলানা মামুনুল হক ও বাবুনগরীর বিচারের দাবিতে এই সমাবেশের আয়োজন করে স্বেচ্ছাসেবক লীগের কেন্দ্রীয় কমিটি।

নির্মল রঞ্জন গুহ বলেন, স্বাধীনতা, বঙ্গবন্ধু, বাংলাদেশ এক ও অভিন্ন। ধর্মনিরপেক্ষতা সংবিধানের অন্যতম মূলমন্ত্র। বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সকল ধর্ম-বর্ণ নির্বিশেষে সব মানুষের জন্য বাংলাদেশ স্বাধীন করেছেন। এই স্বাধীন বাংলায় উগ্র সাম্প্রদায়িকতার ঠাঁই হবে না।

সংগঠনটির সাধারণ সম্পাদক আফজালুর রহমান বাবু বলেন, স্বাধীনতার ৫০ বছর পর স্বাধীনতার পরাজিত শত্রুরা পূর্বপরিকল্পিত ষড়যন্ত্রের অংশ হিসেবে বঙ্গবন্ধুর ভাস্কর্য ভাঙচুর ও সংবিধানের অন্যতম মূলমন্ত্র ধর্মনিরপেক্ষতা নিয়ে ভুল ফতোয়া দিয়ে জনমনে বিভ্রান্তি সৃষ্টি করছে। তাদেরকে যেখানে পাওয়া যাবে সেখানে প্রতিরোধ করা হবে বলে হুঁশিয়ারি উচ্চারণ করেন তিনি।

সমাবেশে সংগঠনের সিনিয়র সহ-সভাপতি গাজী মেজবাউল হোসেন সাচ্চু, স্বেচ্ছাসেবক লীগ সহ-সভাপতি মজিবুর রহমান স্বপন, যুগ্ম সাধারণ সম্পাদক মোবাশ্বের চৌধুরী, যুগ্ম সম্পাদক একেএম আজিম, সাংগঠনিক সম্পাদক আব্দুল্লাহ আল সায়েম ও আফম মাহাবুবুল হক, প্রচার সম্পাদক রফিকুল ইসলাম বিটু, দফতর সম্পাদক আজিজুল হক আজিজ প্রমুখ উপস্থিত ছিলেন। সমাবেশ শেষে বঙ্গবন্ধু এভিনিউ ও গুলিস্তান এলাকায় বিক্ষোভ মিছিল করেন সংগঠনটির নেতাকর্মীরা।

>