রবিবার , ২৮শে ফেব্রুয়ারি, ২০২১ , ১৫ই ফাল্গুন, ১৪২৭ , ১৫ই রজব, ১৪৪২

হোম > খেলা > বার্সা ছেড়ে যাচ্ছেন বিশ্বকাপের ফাইনাল খেলা তারকা

বার্সা ছেড়ে যাচ্ছেন বিশ্বকাপের ফাইনাল খেলা তারকা

শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক ॥
বার্সায় বাজছে বিদায়ের সুর। এমনিতেই লিওনেল মেসি চলে যাওয়ার ঘোষণা দিয়ে ফেলেছেন। মেসিকে ধরে রাখার চেষ্টা করলেও বার্সা ইচ্ছুক তাদের বেশ কয়েকজন তারকাকে বিদায় করে দেয়ার। যার মধ্যে রয়েছে, ২০১৮ বিশ্বকাপের ফাইনাল খেলা ক্রোয়েশিয়ান তারকা ইভান রাকিটিচ।

বার্সা থেকে বিদায়ীয় খেলোয়াড়দের মধ্যে সবার আগে রয়েছেন ইভান রাকিটিচ। সেভিয়া থেকে বার্সায় এসেছিলেন তিনি। এবার পুরনো ক্লাবে ফিরে যেতে চলেছেন এই ক্রোয়েশিয়ান মিডফিল্ডার। ২০১১ থেকে ২০১৪ সাল পর্যন্ত খেলেছিলেন সেভিয়ার হয়ে। সেখান থেকেই ২০১৪ সালে যোগ দেন বার্সায়।

বার্সায় যোগ দেয়ার পর তার অভিষেক মৌসুমেই ত্রিমুকুট জয় করেছিলেন। চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে জুভেন্টাসের বিরুদ্ধে গোল করে দলকে জেতানোটা ছিল তার সেরা মুহূর্ত। বার্সার হয়ে সম্ভাব্য সব ট্রফিই জিতেছেন ইভান রাকিটিচ।

২০১৯-২০ ট্রফিহীন মৌসুম কাটানোর পর বার্সা কর্তৃপক্ষ যখন চিন্তা করছে তাকে ছেঁটে ফেলার, তার আগেই ন্যু ক্যাম্প ছাড়ার সিদ্ধান্তটা নিয়ে ফেলেছেন এই ক্রোয়াট মিডফিল্ডার।

প্রসঙ্গত, ২০১৪ বার্সেলোনায় যোগ দেয়ার পূর্বে সেভিয়ার অধিনায়কত্বেরও ব্যাটন ছিল রাকিটিচের হাতে। ১৪৯ ম্যাচে ৩২ গোল করে সেভিয়ায় প্রথম ইনিংস শেষ করেছিলেন রাকিটিচ। সাফল্যের ধারা বার্সায় এসেও ধরে রাখেন এই ক্রোয়েশিয়ান তারকা। বার্সার হয়ে মোট ৪টি লা লিগা, ৪টি কোপা দেল রে, চ্যাম্পিয়ন্স লিগ, ক্লাব বিশ্বকাপ, সুপার কাপসহ সব মেজর ট্রফিরই স্বাদ পেয়েছেন ইভান। ৩১০ ম্যাচে বার্সেলোনার হয়ে ৩৬টি গোল রয়েছে এই ফুটবলারের নামের পাশে।

জানা গেছে, পুরনো ক্লাবের সঙ্গে তিন বছরের চুক্তিতে আবদ্ধ হতে চলেছেন রাকিটিচ। চুক্তি সংক্রান্ত সমস্ত প্রক্রিয়াও শেষ। এখন কেবল আনুষ্ঠানিক ঘোষণার বাকি। সুসো এবং রদ্রিগেজকে দলে নেওয়ার পর আগামী মৌসুমে রাকিটিচ তৃতীয় রিক্রুট হতে চলেছেন ইউরোপা লিগ চ্যাম্পিয়ন ক্লাব সেভিয়ায়।

>