শনিবার , ১৬ই জানুয়ারি, ২০২১ , ২রা মাঘ, ১৪২৭ , ২রা জমাদিউস সানি, ১৪৪২

হোম > আন্তর্জাতিক > বিজেপির পোস্টারে অমিত শাহের নিচে কবিগুরুর ছবি, তুমুল বিতর্ক

বিজেপির পোস্টারে অমিত শাহের নিচে কবিগুরুর ছবি, তুমুল বিতর্ক

শেয়ার করুন

অনলাইন ডেস্ক ॥
ভারতের কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে সম্মান জানাতে গোটা শহর রঙ-বেরঙের ব্যানার-পোস্টারে ছেয়ে ফেলেছে পশ্চিমবঙ্গ বিজেপি। এগুলোতে অমিত শাহের পাশাপাশি রয়েছে স্থানীয় বিজেপি নেতাদের ছবিও। পোস্টারে ঠাঁই হয়েছে কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুরেরও। কিন্তু সেই পোস্টার নিয়েই এবার শুরু হয়েছে বিতর্ক।

বোলপুরে টাঙানো একটি ব্যানারে দেখা যায়, অমিত শাহের ছবির নিচে দেয়া হয়েছে রবীন্দ্রনাথ ঠাকুরের ছবি, তার নিচে রয়েছে বিজেপি নেতা অনুপম হাজরার ছবিও।

এ নিয়েই ক্ষেপেছেন রবীন্দ্রভক্তরা। বিশ্বকবির ছবি কেন একজন মন্ত্রীর ছবির নিচে থাকবে, এমন প্রশ্ন তুলেছেন তারা। সামাজিক যোগাযোগমাধ্যমে এ নিয়ে চলছে তুমুল সমালোচনা।

এছাড়া, বিশ্বভারতীর সামনে লাগানো একটি পোস্টার নিয়েও চলছে বিতর্ক। সেখানে রবীন্দ্রনাথ ঠাকুরের অবয়বের আদলে একটি ক্যালিগ্রাফি দেখা যাচ্ছে। তার ঠিক উপরেই রয়েছে অমিত শাহের ছবি।

এ নিয়ে টুইটারে তৃণমূল কংগ্রেস লিখেছে, সীমার মধ্যে থাকুন অমিত শাহ ও পশ্চিমবঙ্গ বিজেপি। রবীন্দ্রনাথ ঠাকুরকে অপমান করার সাহস হয় কীভাবে? অত্যন্ত লজ্জার ব্যাপার, গুরুদেবের উপরে নিজেকে রাখছেন আপনি। পশ্চিমবঙ্গের মানুষ এসব কখনও ক্ষমা করবে না।

শান্তিনিকেতনের সাবেক শিক্ষার্থীরাও কবিগুরুর ছবির অবমাননার প্রতিবাদ জানিয়েছেন। তাদের অভিযোগ, মনীষীদের সম্মান জানাতে ব্যানার-পোস্টারে তাদের ছবিই সবার উপরে স্থান পায়। কিন্তু বিজেপির পোস্টারে তার উল্টো ঘটেছে।

তবে এই ঘটনার জন্য উল্টো তৃণমূলকেই দায়ী করছেন স্থানীয় বিজেপি নেতারা। দলটির সর্বভারতীয় সংগঠনের সম্পাদক অনুপম হাজরা বলেছেন, কে বা কারা এই কাজ করেছে জানি না। তবে এগুলো তৃণমূলের পূর্ব পরিকল্পিত হতে পারে।

সূত্র: হিন্দুস্তান টাইমস

>