বুধবার , ২০শে জানুয়ারি, ২০২১ , ৬ই মাঘ, ১৪২৭ , ৬ই জমাদিউস সানি, ১৪৪২

হোম > বিনোদন > বিবাহ বার্ষিকীতে স্ত্রীকে ‘চাঁদে জমি’ কিনে দিলেন স্বামী

বিবাহ বার্ষিকীতে স্ত্রীকে ‘চাঁদে জমি’ কিনে দিলেন স্বামী

শেয়ার করুন

অনলাইন ডেস্ক ॥
স্ত্রীকে খুশি করতে স্বামীকে কত কিছুই না করতে হয়। বিবাহ বার্ষিকীতে স্ত্রীকে অনেকেই দামি গয়না, কেউ বা দামি পোশাক অথবা দামি গাড়ি উপহার হিসেবে দিয়ে থাকেন। কিন্তু রাজস্থানের এক ব্যক্তি তার স্ত্রীকে যে উপহার দিয়েছেন তা রীতিমত চমকে ওঠার মতো।

গত ২৪ ডিসেম্বর অষ্টম বিবাহ বার্ষিকী ছিল রাজস্থানের বাসিন্দা ধর্মেন্দ্র আনিজার। কিন্তু এবারের বিবাহ বার্ষিকী একটু অন্য ভাবে উদযাপন করার পরিকল্পনা করেছিলেন তিনি। স্ত্রীকে প্রতি বছরই বিবাহ বার্ষিকীতে উপহার দিয়ে এসেছেন। এবার একটু ভিন্ন কিছু উপহার দেওয়া কথা ভেবেছিলেন ধর্মেন্দ্র। কোনও দামি গয়না বা পোশাক নয় বরং উপহার হিসেবে তিনি চাঁদে এক টুকরো জমি কিনে দিয়েছেন তার স্ত্রী স্বপ্না আনিজাকে।

ধর্মেন্দ্রর বক্তব্যকে উদ্ধৃত করে সংবাদ সংস্থা এএনআই জানিয়েছে,তাদের বিবাহ বার্ষিকী ছিল ২৪ ডিসেম্বর। স্ত্রীর জন্য বিশেষ কিছু করবেন ভাবছিলেন। প্রত্যেকেই তো গাড়ি, বাড়ি নয়তো গয়না উপহার দেন। ওই চিরাচরিত রীতি থেকে একটু আলাদা কিছু করার পরিকল্পনা করেছিলেন তিনি। তখনই তার মনে হয়েছে যে, স্ত্রীকে চাঁদে জমি কিনে দিলে কেমন হয়?

যেমন ভাবা, তেমনই কাজ। নিউ ইয়র্কের লুনা সোসাইটি ইন্টারন্যাশনালের সঙ্গে এ বিষয়ে যোগাযোগ করেছিলেন ধর্মেন্দ্র। তার দাবি, স্ত্রীর অগোচরে তিনি ওই সংস্থার সঙ্গে এক বছর আগেই যোগাযোগ করেছিলেন। পুরো পদ্ধতি শেষ হতে এক বছর সময় লেগেছে। ধর্মেন্দ্র বলেন, আমি দারুণ খুশি। আমার মনে হয় রাজস্থান থেকে আমিই প্রথম চাঁদে জমি কিনলাম।

ধর্মেন্দ্রর স্ত্রী স্বপ্নাও এই উপহার পেয়ে খুব খুশি। তিনি বলেন, ‘এ রকম একটা উপহার পাব কোনদিন কল্পনাও করিনি। এখন মনে হচ্ছে বাস্তবে চাঁদেই আছি। বিবাহ বার্ষিকীতে ধর্মেন্দ্র আমার হাতে জমি সংক্রান্ত সব নথি উপহার হিসেবে তুলে দিয়েছে।’

তবে বিশেষজ্ঞরা বলছেন, কেউ ব্যক্তিগত ভাবে চাঁদে জমি কিনতে পারেন না। ‘আউটার স্পেস ট্রিটি’তে তেমনই বলা হয়েছে। ‘চাঁদে জমি বিক্রি আছে’ এমন বিজ্ঞাপন দিয়ে কিছু এজেন্সি লোকজনকে প্রলুব্ধ করছে। এমনকি ‘ক্রেতাদের’ সার্টিফিকেটও দিচ্ছে এসব এজেন্সি।

কয়েক মাস আগেই বলিউড কিং খান খ্যাত শাহরুখ খান এবং প্রয়াত অভিনেতা সুশান্ত সিং রাজপুতের চাঁদে জমি কেনার খবরে অনুপ্রাণিত হয়ে নিজের জন্মদিনে চাঁদে এক একর জমি কিনেছিলেন নিরাজ কুমার নামে বোধ গয়ার এক বাসিন্দা।

>