শুক্রবার , ২২শে জানুয়ারি, ২০২১ , ৮ই মাঘ, ১৪২৭ , ৮ই জমাদিউস সানি, ১৪৪২

হোম > জাতীয় > বিশেষ সাফল্যের জন্য সম্মাননা পাচ্ছেন ৪ চিকিৎসক

বিশেষ সাফল্যের জন্য সম্মাননা পাচ্ছেন ৪ চিকিৎসক

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥
সরকারি হাসপাতাল ব্যবস্থাপনা ও চিকিৎসায় সাফল্যের জন্য ৪ চিকিৎসককে সম্মাননা দেবে ২৮তম বিসিএস স্বাস্থ্য ক্যাডার এসোসিয়েশন।

সোমবার রাতে এ তথ্য নিশ্চিত করেছেন ২৮তম বিসিএস স্বাস্থ্য ক্যাডার এসোসিয়েশনের সহ-সভাপতি ও ২৮ স্বাস্থ্য সম্মাননা পদক প্রদান বিষয়ক উপকমিটির সভাপতি ডা. কামরুল হাসান সোহেল।

তিনি জানান, ২৮তম বিসিএস হেলথের প্রায় সাড়ে ৮শ’ চিকিৎসক বিভিন্ন পর্যায়ে কর্মরত রয়েছেন। মূলত তাদের পারফর্মেন্সের ওপর ভিত্তি করেই এ সম্মাননা দেয়ার সিদ্ধান্ত নেয়া হয়েছে। আগামী বছরের শুরুতে সুবিধাজনক সময়ে তাদের জাকজমকভাবে এ সম্মাননা দেয়া হবে।

স্বাস্থ্য সম্মাননা পদক প্রদান বিষয়ক উপকমিটির সভাপতি ডা. কামরুল হাসান সোহেল জানান, এবার প্রশাসনিক ক্যাটাগরিতে ২ জন চিকিৎসক সম্মাননা পাচ্ছেন। এছাড়া ক্লিনিক্যাল ও সাংগঠনিক ক্যাটাগরিতে একজন করে সম্মাননা পাচ্ছেন।

প্রশাসনিক ক্যাটারিতে সম্মাননা পাচ্ছেন নওগাঁর সাপাহার উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. রুহুল আমিন। তার সুন্দর ব্যবস্থাপনায় সাপাহার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স পরিচ্ছন্ন ও সুন্দর পরিবেশের জন্য দেশব্যাপী আলোচিত হয়েছে। তিনি হাসপাতালকে জনবান্ধব হিসেবে গড়ে তুলতে অসামান্য ভূমিকা রেখেছেন।

একই ক্যাটাগরিতে সম্মাননা পাচ্ছেন চট্টগ্রাম জেনারেল হাসপাতালের ইএমও ডা. মোরশেদ আলী। তিনি করোনায় রোগীদের সেবাদানের জন্য তার ব্যক্তিগত উদ্যোগের দৃষ্টান্ত স্থাপন করেছে। যার ফলে চট্টগ্রামের বেশ কয়েকটি উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে সেন্ট্রাল অক্সিজেন লাইন স্থাপিত হয়েছে।

আর ক্লিনিক্যাল ক্যাটাগরিতে সম্মাননা পাচ্ছেন চাঁদপুর ২৫০ শয্যা জেনারেল হাসপাতালের অর্থোপেডিক্স বিভাগের জুনিয়র কনসালটেন্ট ডা. আনিসুর রহমান সুফী। তিনি চাঁদপুর জেনারেল হাসপাতালে ৫০ বছর বয়সী স্বপন গাজী নামক রোগীর ৩৫ বছর আগে আগুনে পুড়ে বাঁকা হয়ে যাওয়া পা সোজা করার সফল অপারেশনে অর্থোপেডিক্স টিমের সদস্য হিসেবে ভূমিকা রেখেছেন বলে সম্মাননায় ভূষিত হচ্ছেন।

আর ২৮তম বিসিএস স্বাস্থ্য ক্যাডার এসোসিয়েশন নির্বাচনকে অবাধ, নিরপেক্ষ ও সুষ্ঠুভাবে আয়োজনে নির্বাচন কমিশন অত্যন্ত দক্ষতার পরিচয় দিয়েছেন ডা. মো. রাশেদুল ইসলাম। তিনি তথ্যপ্রযুক্তি বিশেষজ্ঞদের সহযোগিতা নিয়ে একটি ওয়েবসাইট ডেভেলপ করেছেন।

>