বৃহস্পতিবার , ২১শে জানুয়ারি, ২০২১ , ৭ই মাঘ, ১৪২৭ , ৭ই জমাদিউস সানি, ১৪৪২

হোম > গ্যালারীর খবর > বেকারত্ব দূরীকরণে কারিগরি শিক্ষা আমাদের প্রধান হাতিয়ার: রিমি এমপি

বেকারত্ব দূরীকরণে কারিগরি শিক্ষা আমাদের প্রধান হাতিয়ার: রিমি এমপি

শেয়ার করুন

আকরাম হোসেন রিপন
চীফ রিপোর্টার ॥
গাজীপুর: সৃজনশীল শিক্ষা বেশিরভাগ ক্ষেত্রে শুধুমাত্র দেশের ভিতরে কর্মসংস্থান সৃষ্টি করে আর কারিগরি শিক্ষা দেশে ও বিদেশে সকল ক্ষেত্রে কর্মসংস্থানের সৃষ্টি করে । তাই দেশের বেকারত্ব দূরীকরণে কারিগরি শিক্ষা হলো আমাদের সর্বোচ্চ ও প্রধান হাতিয়ার। আমাদের জাতির পিতা মহান নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গতাজ তাজউদ্দীন আহমদ যে বেকার মুক্ত ক্ষুধা ও দারিদ্রমুক্ত সোনার বাংলার স্বপ্ন দেখেছিলেন তা কারিগরি শিক্ষার মাধ্যমেই সম্ভব।

কাপাসিয়ায় আজ শনিবার দুপুরে কারিগরি শিক্ষা অধিদপ্তর, কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগ ও শিক্ষা মন্ত্রণালয়ের আয়েজনে উপজেলার তরগাঁও খেয়াঘাট সংলগ্ন কাপাসিয়া টেকনিক্যাল স্কুল এন্ড কলেজে ২০২১ শিক্ষাবর্ষে ৬ষ্ঠ ও নবম শ্রেণীতে ছাত্র-ছাত্রী ভর্তি কার্যক্রম অবহিতকরণ ও উদ্বুদ্ধকরণ সভায় প্রধান অতিথির বক্তব্যে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি বঙ্গতাজ কন্যা সিমিন হোসেন রিমি এমপি এসব কথা বলেন।
কাপাসিয়া টেকনিক্যাল স্কুল এন্ড কলেজের (ভারপ্রাপ্ত) অধ্যক্ষ প্রকৌশলী সাখাওয়াত হোসেনের সভাপতিত্বে ও উপ সহকারী প্রকৌশলী আবদুল লতিফের সঞ্চালনায় বিশেষ অতিথির হিসেবে বক্তব্য রাখেন কারিগরি ও মাদ্রসা শিক্ষা বিভাগ ও শিক্ষা মন্ত্রণালয়ের যুগ্ম সচিব মোঃ নবীরুল ইসলাম, উপজেলা আওয়ামীলীগ সভাপতি ও সাবেক এমপি মুহাম্মদ শহিদুল¬াহ, উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট মোঃ আমানত হোসেন খাঁন, উপজেলা নির্বাহী অফিসার মোসাঃ ইসমত আরা, শিক্ষা কৌশল অধিদপ্তরের জেলা নির্বাহী প্রকৌশলী খন্দকার নাজমুল ইসলাম। সহকারী প্রকৌশলী মোঃ ইশতিয়াক ইকবাল হিমেল প্রমুখ। উপস্থিত ছিলেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোঃ আব্দুস সালাম ,সহকারী শিক্ষা অফিসার জাহাঙ্গীর আলম চৌধুরী, আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মিজানুর রহমান প্রধান, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আসাদুজ্জামান আসাদ, মহিলা ভাইস চেয়ারম্যান রওশন আরা সরকার, তরগাও ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আইয়ুবুর রহমান সিকদার, উপজেলা আওয়ামীলীগের যুগ্মসাধারণ সম্পাদক মাহাবুব উদ্দিন সেলিম, কাপাসিয়া সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান ও উপজেলা যুবলীগের সভাপতি সাখাওয়াত হোসেন প্রধান, কডড়িহাতা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মাহবুবুল আলম মোড়ল, উপজেলা যুবলীগ সাধারণ সম্পাদক রাজীব ঘোষ উপজেলা ছাত্রলীগ সভাপতি আব্দুল কাইযুম ভূইয়া প্রমুখ।

>