রবিবার , ২৮শে ফেব্রুয়ারি, ২০২১ , ১৫ই ফাল্গুন, ১৪২৭ , ১৫ই রজব, ১৪৪২

হোম > খেলা > বেন ডাকেটের বলে উড়ে গেলো রুট-লিথ ঝড়

বেন ডাকেটের বলে উড়ে গেলো রুট-লিথ ঝড়

শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক ॥
সোমবার নটিংহ্যামের ট্রেন্ট ব্রিজে জো রুটের ব্যাটে ঝড় উঠেছিল। কিন্তু সেই ঝড়কে নিমিষেই টর্নেডো দিয়ে উড়িয়ে দিলেন বেন ডাকেট। রুটের ঝড়ও জেতাতে পারেনি ইয়র্কশায়ারকে। ১৯০ রান করেও ৬ উইকেটে হেরে গেছে নটিংহ্যাম্পশায়ারের কাছে।

টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় ইয়র্কশায়ারের অধিনায়ক টম কেহলার ক্যাডমোর। ব্যাট করতে নেমে ক্যাডমোর নিজেই আউট হয়ে যান ৬ বলে ৬ রান করে। তবে অন্য ওপেনার অ্যাডাম লিথ ঝড় তোলেন। মাত্র ২৯ বলে তিনি করেন ৫৩ রান। ৭টি বাউন্ডারির সঙ্গে ছক্কা মারেন ২টি।

তিন নম্বরে ব্যাট করতে নামা জো রুটও তুলেছিলেন ঝড়। ৪৩ বল খেলে করেন ৬৫ রান। ছক্কার মার না থাকলেও ৯টি বাউন্ডারি মারেন রুট। একদিন আগেই অস্ট্রেলিয়ার বিপক্ষে ঘোষিত ইংল্যান্ডের টি-টোয়েন্টি দলে রুটকে রাখা হয়নি। এরই জবাব দিলেন যেন ব্যাট হাতে।

লিথ আর রুটের ঝড়ো ব্যাটিংয়ের ওপর ভর করেই ২০ ওভারে অলআউট হয়ে ইয়র্কশায়র সংগ্রহ করে ১৯০ রান। হ্যারি ব্রুক ২৬ বলে ৩৯ রান করেছিলেন। ৮ বলে ১৬ রান এসেছে উইল ফ্রেইনির ব্যাট থেকে। লুক ফ্লেচার ৪ ওভারে ৪৩ রান দিলেও উইকেট নেন ৫টি। জ্যাক বল ৩৬ রান দিয়ে নেন ৩ উইকেট।

৫৩ বলে ৮৬ রান করে অপরাজিত থেকে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন বেন ডাকেট। ১০টি বাউন্ডারির সঙ্গে ২টি ছক্কার মার মারেন তিনি। এছাড়া ড্যানিয়েল ক্রিশ্চিয়ান ১১ বলে করেন ২১ রান এবং টম মুরস ১৪ বলে ২১ রানে অপরাজিত থেকে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন।

শেষ পর্যন্ত ১৯.২ ওভারেই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় নটিংহ্যাম্পশায়ার। জর্ডান থম্পসন নেন ২ উইকেট। ১টি করে উইকেট নেন অ্যাডাম লিথ এবং ম্যাথ্যু ফিশার।

>