মঙ্গলবার , ২৪শে নভেম্বর, ২০২০ , ৯ই অগ্রহায়ণ, ১৪২৭ , ৮ই রবিউস সানি, ১৪৪২

হোম > খেলা > ভারতীয় দলে নতুন মুখ রসুল

ভারতীয় দলে নতুন মুখ রসুল

শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক ॥
ভারতের জম্মু-কাশ্মির রাজ্য থেকে প্রথমবারের মতো জাতীয় ক্রিকেট দলে ডাক পেয়েছেন পারভেজ রসুল। স্কোয়াডের আরেক নতুন মুখ হরিয়ানার ক্রিকেটার মোহিত শর্মা। এই দু’জনকে দলে রেখেই জিম্বাবুয়ের বিপক্ষে স্কোয়াড ঘোষণা করেছে বিসিসিআই।

চোটের জন্য বাইরে রয়েছেন নিয়মিত অধিনায়ক মহেন্দ্র সিং ধোনি। তার পরিবর্তে জিম্বাবুয়েতে দলের নেতৃত্ব দেবেন বিরাট কোহলি। চেত্তেশ্বর ‍পুজারা ও পেসার জয়দেব ডাক পেলেও বিশ্রাম দেয়া হয়েছে অশ্বিন, ইশান্ত শর্মা, উমেশ যাদব ও ভুবনেশ্বর কুমারকে।

জম্মু-কাশ্মিরের হয়ে ২০০৮ থেকে ২০০৯ সালে প্রথম শ্রেণীর ক্রিকেটে অভিষেক হয় রসুলের। ১৭টি প্রথম শ্রেণীর ম্যাচে ১০০৩ রান করার পাশাপাশি ৪৬টি উইকেট নিয়েছেন তিনি। আইপিএলে পুনে ওয়ারিয়ার্সের হয়েও মাঠ মাতিয়েছেন রসুল। এর আগে চলতি বছরের ফেব্রুয়ারিতে অস্ট্রেলিয়ার বিপক্ষে ঘোষিত ভারতের ‘এ’ দলের স্কোয়াডে ছিলেন তিনি।

দুই মওসুমে প্রথম শ্রেণীর ক্রিকেটের ১১টি ম্যাচ খেলে ৪৪টি উইকেট পেয়েছেন মোহিত। এছাড়া চেন্নাই সুপার কিংসের হয়ে আইপিএলের গত আসরে দারুণ পারফর্ম করেন তিনি। ১৫ ম্যাচে শিকার করেন ২০টি উইকেট।

এবারও নির্বাচকদের স্কোয়াডে ডাক পাননি বেশ কয়েকজন সিনিয়র ক্রিকেটার। তারা হলেন গৌতম গম্ভীর, যুবরাজ সিং, বীরেন্দ্র শেবাগ ও জহির খান। জিম্বাবুয়ের বিপক্ষে পাঁচটি ওয়ানডে খেলবে ভারত। আগামী ২৪ জুলাই থেকে ৩ আগস্ট পর্যন্ত হবে সিরিজ।

দল: বিরাট কোহলি (অধিনায়ক), শেখর ধাওয়ান, রোহিত শর্মা, দিনেশ কার্তিক, চেত্তেশ্বর পুজারা, সুরেশ রায়না, আম্বাতি রাইডু, আজিঙ্ক্য রাহানে, রবিন্দ্র জাদেজা, অমিত মিশ্র, পারভেজ রসুল, মোহাম্মদ শামী, আর বিনয় কুমার, জয়দেব ও মোহিত শর্মা।

>