বৃহস্পতিবার , ২১শে জানুয়ারি, ২০২১ , ৭ই মাঘ, ১৪২৭ , ৭ই জমাদিউস সানি, ১৪৪২

হোম > খেলা > ভারতীয় বোলারদের তুলোধুনো করে আজও রানের পাহাড়ে অস্ট্রেলিয়া

ভারতীয় বোলারদের তুলোধুনো করে আজও রানের পাহাড়ে অস্ট্রেলিয়া

শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক ॥
যায় দিন ভালো, আসে দিন খারাপ- ভারতীয় ক্রিকেট দলের অবস্থাও হয়েছে যেন এমন। সিডনি ক্রিকেট গ্রাউন্ডে প্রথম ম্যাচে জয়ের জন্য বিরাট কোহলিরা লক্ষ্য পেয়েছিল ৩৭৫ রানের। দ্বিতীয় ম্যাচে লক্ষ্য তো কমেইনি বরং, বেড়ে গেছে আরো। প্রথমে ব্যাট করতে নেমে সফরকারী ভারতের সামনে ৩৯০ রানের বিশাল লক্ষ্য বেধে দিয়েছে স্বাগতিক অস্ট্রেলিয়া।

প্রথম ম্যাচের মত দ্বিতীয় ম্যাচে বিরাট কোহলির বিপক্ষে টস জিতে নেন অসি অধিনায়ক অ্যারোন ফিঞ্চ। টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেন তিনি। সিডনির উইকেটে যেন আঠা লাগিয়ে খেলতে নামেন ব্যাটসম্যানরা। উদ্বোধনী উইকেটেই ডেভিড ওয়ার্নার আর অ্যারোন ফিঞ্চ মিলে স্কোরবোর্ডে যোগ করে দেন ১৪২ রান।

এ সময় মোহাম্মদ শামির বলে ৬৯ বলে ৬০ রান করে বিরাট কোহলির হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন ফিঞ্চ। ৬টি বাউন্ডারির সঙ্গে তিনি ছক্কার মার মারেন ১টি। ডেভিড ওয়ার্নারের জন্য আক্ষেপ। প্রথম ম্যাচের মত দ্বিতীয় ম্যাচে ঝড়ো ব্যাটিং করে হাফ সেঞ্চুরি করেন তিনি। তবে, আজ সংখ্যাটাকে তিন অংকের ঘরে নিতে পারেননি।

৭৭ বলে ৮৩ রান করে রান আউট হয়ে যান তিনি। ৭টি বাউন্ডারির সঙ্গে ছক্কার মার মারেন ৩টি। ওয়ার্নার আর ফিঞ্চ ফিরে যান ১৫৬ রানের মাথায়। এরপর আরও একটি বড় জুটি গড়ে তোলেন স্টিভেন স্মিথ এবং মার্নাস ল্যাবুশানে। এ দু’জনের ব্যাট থেকে গড়ে ওঠে ১৩৬ রানের অনবদ্য জুটি।

দলীয় ২৯২ রানের মাথায় আউট হয়ে যান স্টিভেন স্মিথ। এর আগে ৬২ বলে ঝড়ো সেঞ্চুরি করেন তিনি। ৬৪ বল খেলে তিনি আউট হন ১০৪ রানে। ১৪টি বাউন্ডারির সঙ্গে তার ইনিংসে ছক্কার মার ছিল ২টি। মার্নাস ল্যাবুশানে করেন ৬১ বলে ৭০ রান। ৫টি বাউন্ডারির মার ছিল তার ইনিংসে।

শেষ মুহূর্তে মাঠে নেমে গ্লেন ম্যাক্সওয়েল ছিলেন আরও বেশি বিধ্বংসী। ২৯ বলে ৬৩ রানে অপরাজিত থেকে যান তিনি। ৪টি করে বাউন্ডারি এবং ছক্কার মার মারেন তিনি। শেষ পর্যন্ত নির্ধারিত ৫০ ওভারে ৪ উইকেট হারিয়ে অস্ট্রেলিয়ার সংগ্রহ দাঁড়ায় ৩৮৯ রান। ভারতের হয়ে একটি করে উইকেট নেন মোহাম্মদ শামি, জসপ্রিত বুমরাহ এবং হার্দিক পান্ডিয়া।

সংক্ষিপ্ত স্কোর
টস : অস্ট্রেলিয়া, অস্ট্রেলিয়া : ৩৮৯/৪, ৫০ ওভার (স্মিথ ১০৪, ওয়ার্নার ৮৩, ল্যাবুশানে ৭০, ম্যাক্সওয়েল ৬৩, ফিঞ্চ ৬০, হেনরিকে ২; মোহাম্মদ শামি ১/৭৩, বুমরাহ ১/৭৯, পান্ডিয়া ২৪/১)।

>