সোমবার , ১৮ই জানুয়ারি, ২০২১ , ৪ঠা মাঘ, ১৪২৭ , ৪ঠা জমাদিউস সানি, ১৪৪২

হোম > খেলা > ভারতের খেলোয়াড়দের সম্মান করুন: অসি অধিনায়ক

ভারতের খেলোয়াড়দের সম্মান করুন: অসি অধিনায়ক

শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক ॥
সিডনিতে সিরিজের তৃতীয় টেস্টে মাঠের রোমাঞ্চকর লড়াইয়ের পাশাপাশি আলোচিত বিষয় ছিল দর্শকদের বর্ণবাদী আচরণ। ম্যাচের তৃতীয় ও চতুর্থ দিন সিডনির গ্যালারি থেকে অকথ্য ভাষায় গালাগালসহ বর্ণবাদী মন্তব্য করা হয় মোহাম্মদ সিরাজ, জাসপ্রিত বুমরাহদের উদ্দেশ্যে।

যে কারণে চতুর্থ দিন প্রায় দশ মিনিট বন্ধ ছিল খেলা। গ্যালারি থেকে বের করে দেয়া হয় সেই সব দর্শকদের। শুক্রবার (১৫ জানুয়ারি) শুরু হচ্ছে সিরিজের চতুর্থ ও শেষ টেস্ট। এই ম্যাচে দর্শকদের কাছ থেকে আরও ভালো ব্যবহার আশা করছেন অস্ট্রেলিয়ার অধিনায়ক টিম পেইন।

ম্যাচের আগেরদিন সংবাদ সম্মেলনে সিডনি টেস্টে দর্শকদের আচরণের বিষয়ে কথা বলেছেন অসি অধিনায়ক। তার মতে, নিজেদের নিচু মানসিকতা গেটের বাইরে রেখে খেলা দেখতে মাঠে প্রবেশ করা উচিত। শুধু অস্ট্রেলিয়া নয়, ভারতীয় খেলোয়াড়দেরও সম্মান করতে আহ্বান জানিয়েছেন স্বাগতিক অধিনায়ক।

পেইন বলেছেন, ‘দর্শকদের আচরণের ব্যাপারে বললে, আমরা কারও নামে গালিগালাজকে প্রশ্রয় দেই না। বর্ণবাদী মন্তব্যের তো কোনো জায়গাই নেই। তাই আমরা বলবো, গ্যাবায় আপনারা আসুন, খেলা দেখুন, অস্ট্রেলিয়াকে সাপোর্ট করুন, ভারতকে সাপোর্ট করুন, পছন্দ হলে আম্পায়ারকে সাপোর্ট করুন।’

>