শুক্রবার , ১৮ই জুন, ২০২১ , ৪ঠা আষাঢ়, ১৪২৮ , ৭ই জিলকদ, ১৪৪২

হোম > সারাদেশ > ভালুকায় প্রতিবন্ধীর উপর হামলা, থানায় অভিযোগ

ভালুকায় প্রতিবন্ধীর উপর হামলা, থানায় অভিযোগ

শেয়ার করুন

আমিনুল ইসলাম
ময়মনসিংহ প্রতিনিধি:
ময়মনসিংহের ভালুকায় পূর্ব শত্রুতার জের ধরে বাক প্রতিবন্ধীর উপর হামলার অভিযোগ উঠেছে। এ ঘটনায় বাক প্রতিবন্ধীর বড় ভাই মোস্তফা কুমার বাদী হয়ে ভালুকা মডেল থানায় লিখিত এজাহার দায়ের করেছেন।
স্থানীয় ও ভুক্তভোগী সূত্রে জানা যায়, গত ১৭ মে সোমবার ভালুকা পৌরসভার ৫নং ওয়ার্ডের মোতালেব কুমারের প্রতিবন্ধী ছেলে শরীফ কুমার (২৫) ভালুকা ফায়ার সার্বিস মোড়ে সজিবের চায়ের দোকানের সামনে গিয়ে পাওনা ১০ হাজার টাকা চাইলে পূর্ব শত্রুতার জের ধরে একই বাড়ীর আব্দুল গফুর কুমারের ছেলে মামুন কুমার (৩৫) বাক প্রতিবন্ধী শরীফ কুমারের উপর হামলা করেন ।
বাদী হামলার শিকার বাক প্রতিবন্ধি শরীফ কুমারের বড় ভাই মোস্তফা কুমার জানান, আমার ভাই একজন বাকপ্রতিবন্ধী চলতে-ফিরতে অনেক কষ্ট হয় তার স্ত্রী রোজিনা বেগম (২২) এর নিকট থেকে কিছু দিন পূর্বে মামুন কুমার ১০ হাজার টাকা হাওলাদ নেয়।
তিনি আরও জানান, আমাদের একই বাড়ীর গফুর কুমারের ছেলে মামুন ও তার স্ত্রী বেদেনা(৩৩) গংরা আমার ভাই প্রতিবন্ধী হওয়ার কারণে তারা পাওনা টাকা দিতে অস্বীকার করতে চায় যা স্থানীয় গন্যমান্য সবাই অবগত আছেন।
গত ১৭ মে আনুমানিক সন্ধা ৭ টায় আমার প্রতিবন্ধী ভাই পাওনা টাকা চাইতে গেলে তার উপর এলোপাতাড়ী ভাবে কিল-ঘুষি মারতে থাকে এবং তাকে হাতে থাকা লাঠি দিয়ে পিটিয়ে মারধর করে গুরুত আহত করেন এবং তারা আমাদের পরিবারের উপর বিভিন্নভাবে হুমকি-ধমকি দিয়ে আসছেন।
বর্তমানে সে ভালুকা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসাধীন আছেন। তার বাম কাদের একটি হার ভেংগে দেয়। এ ঘটনায় ভালুকা মডেল থানায় একটি লিখিত এজাহার দায়ের করা হয়েছে।
এ ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েন, “ভালুকা বাক শ্রবণ প্রতিবন্ধী ঐক্য পরিষদের” সভাপতি মাঃ মাহফুজুর রহমান দাবী করেন প্রতিবন্ধী শরীফ তাদের পরিষদের সদস্য এবং এমন ন্যাক্কার জনক ঘটনায় প্রশাসনের কাছে সঠিক বিচার দাবী করেন।
বিবাদী মামুন কুমার সত্যতা স্বীকার করে বলেন, আমি রাগের মাথায় উত্তেজিত হয়ে প্রতিবন্ধীকে এ ভাবে মারধোর করেছি।
ভালুকা মডেল থানার উপ-পরিদর্শক আতাউর রহমান বলেন, তদন্ত সাপেক্ষে আইনী ব্যবস্থা নেয়া হবে।

>