বৃহস্পতিবার , ২১শে জানুয়ারি, ২০২১ , ৭ই মাঘ, ১৪২৭ , ৭ই জমাদিউস সানি, ১৪৪২

হোম > রাজনীতি > ভালো মানুষ তৈরিতে স্কাউটিং এর কোন বিকল্প নেই: রিমি এমপি

ভালো মানুষ তৈরিতে স্কাউটিং এর কোন বিকল্প নেই: রিমি এমপি

শেয়ার করুন

আকরাম হোসেন রিপন
চীফ রিপোর্টার ॥
গাজীপুর-৩ আসনের সংসদ সদস্য বঙ্গতাজ কন্যা সিমিন হোসেন রিমি বলেন, ভালো মানুষ তৈরিতে স্কাউটিং অপরিসীম ভূমিকা রাখে তাই। স্কাউটস আইনে যে সাতটি মূলনীতির কথা বলা হয়েছে তা মেনে চললে প্রত্যেকেই একজন আদর্শ মানুষে পরিণত হবে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গতাজ তাজউদ্দীন আহমদের স্বপ্নের সোনার বাংলা গড়তে হলে আদর্শ মানুষের প্রয়োজন সবচেয়ে বেশি। তাই আমাদের সন্তানদের বেশি করে স্কাউটসের সাথে সম্পৃক্ত করতে হবে।

আজ বৃহস্পতিবার দুপুরে বাংলাদেশ স্কাউটস, কাপাসিয়া উপজেলা শাখার ত্রি-বার্ষিক কাউন্সিল সভায় প্রধান অতিথির বক্তব্যে সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি সিমিন হোসেন রিমি এমপি এসব কথা বলেন। কাউন্সিল শেষে আগামী তিন বছরের জন্য ১৯ সদস্য বিশিষ্ট উপজেলা কমিটিতে ইউএনও মোসা. ইসমত আরাকে সভাপতি ও তারাগঞ্জ এইচ এন স্কুল এন্ড কলেজের শরীরচর্চা শিক্ষক শাহজামান মাসুমকে সম্পাদক নির্বাচিত করা হয়।

উপজেলা নির্বাহী অফিসার মোসা. ইসমত আরার সভাপতিত্বে ও উপজেলা স্কাউটসের বিগত কমিটির সম্পাদক আওলাদ হোসেন চৌধুরীর সঞ্চালনায় অন্যান্যের মাঝে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট আমানত হোসেন খান, জেলা স্কাউটস সম্পাদক মো. আ. রাজ্জাক, শহীদুল্লাহ আজাদ, মনিরুজ্জামান মনির প্রমুখ। এ সময় উপজেলার বিভিন্ন প্রতিষ্ঠান থেকে বিগত তিন বছরে প্রেসিডেন্ড স্কাউটস অ্যাওয়ার্ড প্রাপ্ত ২২ জন শিক্ষার্থীকে সংবর্ধনা দেওয়া হয়।

>