বুধবার , ২৫শে নভেম্বর, ২০২০ , ১০ই অগ্রহায়ণ, ১৪২৭ , ৯ই রবিউস সানি, ১৪৪২

হোম > Uncategorized > ভোটের পরদিন ফল ঘোষণার সিদ্ধান্তে কারচুপির আশঙ্কা বিএনপির

ভোটের পরদিন ফল ঘোষণার সিদ্ধান্তে কারচুপির আশঙ্কা বিএনপির

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥
ঢাকা : ভোটের পরদিন ফল ঘোষণার সিদ্ধান্তে কারচুপির আশঙ্কা প্রকাশ করে ভোটগ্রহণের পর পরই গণনা এবং ফলাফল ঘোষণা করার দাবি জানিয়েছে বিএনপি। শুক্রবার সকালে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে বিএনপির যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী এসব কথা বলেন।

প্রসঙ্গত, গাজীপুর সিটি নির্বাচনে রিটার্নিং অফিসার এক চিঠিতে জানিয়েছেন, শনিবার ভোট গণনা শেষে পরদিন বেলা ১১টায় মেয়র, কাউন্সিলর ও সংরক্ষিত নারী কাউন্সিলদের ফলাফল এক সঙ্গে ঘোষণা করা হবে।

বিএনপির যুগ্ম মহাসচিব বলেন, আমাদের দেশের দীর্ঘদিনের ঐতিহ্য হচ্ছে নির্বাচনে ভোটগ্রহণ শেষে ফলাফল ঘোষণা করা। কিন্তু আমরা জানতে পেরেছি শনিবার ভোটগ্রহণ শেষে তার ফলাফল রবিবার বেলা ১১টায় ঘোষণা করা হবে।

তিনি বলেন, আমরা আশঙ্কা করছি রবিবার রেজাল্ট ঘোষণা করা হলে তাতে কারচুপি হতে পারে। এটি একটি দুর্ভিসন্ধি সিদ্ধান্ত। এ বিষয়ে আমাদের প্রার্থীও জোর আপত্তি তুলেছেন। আমরাও দলের পক্ষ থেকে শুক্রবার ইসির কাছে চিঠি দিয়ে অনুরোধ জানিয়েছি।

জিসিসি নির্বাচন অবাধ ও সুষ্ঠু করতে রিজভী আহমেদ বিএনপির পক্ষ থেকে ফের গাজীপুরে সেনা মোতায়েনের আহ্বান জানান।

গাজীপুর সিটি করপোরেশন (জিসিসি) নির্বাচন সুষ্ঠু ও অবাধ হবে বলে আশাবাদ ব্যক্ত করেন বিএনপির এই যুগ্ম মহাসচিব। এ জন্য তিনি নির্বাচন কমিশনকে নিষ্ঠার সঙ্গে কাজ করার পরামর্শ দেন।

রিজভী বলেন, আমরা নির্বাচন কমিশনের কাছে অনুরোধ করেছি। তারা যেন নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের ব্যাপারে কঠোর পদক্ষেপ নেয়।

বহিরাগতদের বৃহস্পতিবার থেকে গাজীপুরে প্রবেশ নিষেধ থাকলেও আওয়ামী লীগ নেতা মোফাজ্জেল হোসেন মায়া বৃহস্পতিবার বিকালে জয়দেবপুর ঝুমুর সিনেমা হলের সামনে গণসংযোগ করেন।

এ ছাড়াও বৃহস্পতিবার ইসলামিক ফাউন্ডেশন ডিজির সভাপতিত্বে জয়দেবপুর জামে মসজিদে গাজীপুরের আশপাশের মসজিদের ইমাম ও শিক্ষকদের নিয়ে বৈঠক করেন। যা নির্বাচনী আচরণবিধির সুস্পষ্টলঙ্ঘন।

তিনি বলেন, এ বিষয়ে কমিশনকে পদক্ষেপ নেয়ার আহ্বান জানিয়েছি।

এর আগে সকালে গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে ১৪ দল সমর্থিত প্রার্থী ও সরকারি দলের বিরুদ্ধে নির্বাচনকে প্রভাবিত করার অভিযোগ জানান রিজভী।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বিএনপির অর্থবিষয়ক সম্পাদক আবদুস সালাম, ধর্মবিষয়ক সম্পাদক মাসুদ আহমেদ তালুকদার, গণশিক্ষা বিষয়ক সম্পাদক এডভোকেট সানাউল্লাহ মিয়া, যুবদলের সিনিয়র সহ-সভাপতি আবদুস সালাম আযাদ, মহিলা দলের সাধারণ সম্পাদক শিরিন সুলতানা, নির্বাহী কমিটির সদস্য রফিক শিকদার প্রমুখ।

>