সোমবার , ১লা মার্চ, ২০২১ , ১৬ই ফাল্গুন, ১৪২৭ , ১৬ই রজব, ১৪৪২

হোম > সারাদেশ > ভ্রাম্যমান আদালত: গাজীপুরে পৃথক পৃথক স্থানে অভিযান চালিয়ে জেল-জরিমানা

ভ্রাম্যমান আদালত: গাজীপুরে পৃথক পৃথক স্থানে অভিযান চালিয়ে জেল-জরিমানা

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥
গাজীপুর: গতকাল বুধবার মহানগরের পূর্ব চান্দনা এবং টঙ্গীতে ভ্রাম্যমান আদালত অভিযান চালিয়ে গাঁজা এবং ইয়াবা সেবনরত অবস্থায় পাওয়া ৫ ব্যক্তিকে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন, ২০১৮ অনুযায়ী বিভিন্ন মেয়াদে কারাদণ্ড প্রদান করা হয়।


মোবাইল কোর্টটি পরিচালনা করেন গাজীপুর জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মনিষা আহমেদ। ঘটনাস্থলে প্রাপ্ত সকল আলামত সংরক্ষণের জন্য মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর, গাজীপুর এর কর্মকর্তাদের জিম্মায় রাখা হয়।

এছাড়া মহানগরের ধীরাশ্রম রোডে জেলা প্রশাসনের সিনিয়র সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট হাফিজা জেসমিন ভ্রাম্যমান আদালত পরিচালনা করে তিনটি ব্যবসা প্রতিষ্ঠানকে ডিলিং লাইসেন্স ব্যতীত ব্যবসা পরিচালনার অপরাধে অত্যাবশ্যকীয় পণ্য নিয়ন্ত্রণ আইন, ১৯৫৬ অন্যুায়ী ৯হাজার টাকা অর্থদন্ড প্রদান করে।

অপরদিকে কৃষি গবেষণা ইহ্নটিটিউটের সামনে ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট উম্মে হাবিবা ফারজানা।
এ সময় তাকওয়া পরিবহণ, হাইওয়ে পরিবহণ, গাজীপুর পরিবহণসহ আরো কয়েকটি পরিবহণের বাস ও মিনিবাস থামিয়ে গাড়ির কাগজপত্র যাচাই করা হয়।
দুই সিটে যাত্রী বসানো, অতিরিক্ত যাত্রী বোঝাই করা থেকে পাওয়া যায় দ্বিগুণ ভাড়া আদায়ের অভিযোগ। এ সময় ছয়টি তাকওয়া মিনিবাস ও ১ টি হাইওয়ে পরিবহণের বাসকে সড়ক পরিবহণ আইন, ২০১৮ এর ৮০ ধারায় মোট ৭টি মামলায় ৩ হাজার নয়শ টাকা অর্থদন্ড দেয়া হয়।


মোবাইল কোর্ট পরিচালনায় সাথে ছিলেন বিআরটিএ এর কর্মকর্তা নূর এবং আনসার বাহিনীর সদস্যগণ ।

>