শুক্রবার , ২২শে জানুয়ারি, ২০২১ , ৮ই মাঘ, ১৪২৭ , ৮ই জমাদিউস সানি, ১৪৪২

হোম > সারাদেশ > মনোহরদীতে যুব উন্নয়নে কর্মসংস্থান ব্যাংকের “বঙ্গবন্ধু যুব ঋণ” এর চেক বিতরণ

মনোহরদীতে যুব উন্নয়নে কর্মসংস্থান ব্যাংকের “বঙ্গবন্ধু যুব ঋণ” এর চেক বিতরণ

শেয়ার করুন

কল্পনা রানী সাহা
মনোহরদী (নরসিংদী) প্রতিনিধি \
সুযোগ ও সক্ষমতার সমন্বয়ে যুব সমাজকে কাজে লাগিয়ে দেশ ও জাতি এগিয়ে যাবে। অনুদান ও ঋণের মাধ্যমে সুযোগ তৈরি এবং বিভিন্ন প্রশিক্ষণের মাধ্যমে সক্ষমতা বৃদ্ধি এই দুইয়ের সমন্বয় হবে। তাই যুব উন্নয়নে প্রশিক্ষিত বেকার যুবদের মাঝে কর্মসংস্থান ব্যাংক ‘বঙ্গবন্ধু যুব ঋণ’ নামক একটি ঋণ বিতরণ কার্যক্রমের কর্মসূচি গ্রহণ করেন।
এ কর্মসূচি বাস্তবায়নের অংশ হিসেবে আজ সোমবার (২৮ সেপ্টেম্বর) মনোহরদী উপজেলা কর্মসংস্থান ব্যাংক কার্যালয়ে আয়োজিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী উপলক্ষে ব্যাংকের উদ্যোগে প্রশিক্ষিত ৩৪ জন বেকার যুবদেও মাঝে জামানতবিহীন ‘বঙ্গবন্ধু যুব ঋণ’-এর চেক বিতরণ করেন।
অনুষ্ঠানে বক্তারা বলেন, প্রতিটি ক্ষেত্রে তৃনমূল পর্যায় পর্যন্ত বিভিন্ন ধরনের প্রশিক্ষণ, তথ্য- প্রযুক্তিনির্ভর শিক্ষা, জামানতবিহীন ঋণ ও প্রণোদনার মাধ্যমে নারীদের সামনে এগিয়ে আনাসহ দক্ষ মানব সম্পদ তৈরিতে সরকার নিরলস ভাবে কাজ করে যাচ্ছে। সে প্রেক্ষিতে দেশে দুই লাখ প্রশিক্ষিত বেকার যুবদের মাঝে জামানতবিহীন ঋণ বিতরণের মাধ্যমে ব্যাপক কর্মসংস্থান সৃষ্টির উদ্যোগ নেয়া হয়েছে।
অনুষ্ঠানে কর্মসংস্থান ব্যাংক মনোহরদী শাখার ব্যবস্থাপক মো. রাসেল আহমেদ এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ব্যাংকের বিভাগীয় কার্যালয়ের উপ-মহাব্যবস্থাপক মো. জয়নাল আবেদিন, আঞ্চলিক ব্যবস্থাপক মো. নজরুল ইসলাম খান, উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মো. মাহাবুব আলম, ব্যাংকের সকল কর্মকর্তা- কর্মচারী ও ঋণ গ্রহীতাসহ প্রমুখ।

>