বৃহস্পতিবার , ২১শে জানুয়ারি, ২০২১ , ৭ই মাঘ, ১৪২৭ , ৭ই জমাদিউস সানি, ১৪৪২

হোম > গ্যালারীর খবর > মানসম্মত শিক্ষার সঙ্গে আপসের সুযোগ নেই: রাষ্ট্রপতি

মানসম্মত শিক্ষার সঙ্গে আপসের সুযোগ নেই: রাষ্ট্রপতি

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥
দেশের সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোতে যেকোনো অনিয়ম দূর করতে কঠোর ভূমিকা পালনে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনকে (ইউজিসি) নির্দেশ দিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

তিনি বলেছেন, শিক্ষা কোনো পণ্য নয়। সুতরাং, মানসম্মত শিক্ষার সঙ্গে আপস করার কোনো সুযোগ নেই।

গত সোমবার (২৭ ডিসেম্বর) সন্ধ্যায় বঙ্গভবনে ইউজিসির একটি প্রতিনিধি দল কমিশনের ‘বার্ষিক প্রতিবেদন ২০১৯’ জমা দিতে গেলে তিনি এ কথা বলেন।

এ সময় ইউজিসি চেয়ারম্যান অধ্যাপক ড. কাজী শহীদুল্লাহ একটি ক্লাস্টার পদ্ধতির আওতায় ভর্তি পরীক্ষা গ্রহণের অগ্রগতিসহ সার্বিক কার্যক্রম এবং প্রতিবেদনের বিভিন্ন দিক সম্পর্কে রাষ্ট্রপতিকে অবহিত করেন।

রাষ্ট্রপতির প্রেস সচিব জয়নাল আবেদীন বলেন, যুগের সঙ্গে তাল মিলিয়ে শিক্ষার্থীরা যাতে এগিয়ে যেতে পারে, সেজন্য বিশ্ববিদ্যালয়ে গবেষণা কার্যক্রম সম্প্রসারণ এবং এর গুণগত মান নিশ্চিত করার ওপরও জোর দেন রাষ্ট্রপতি।

প্রেস সচিব বলেন, গণমাধ্যমে প্রকাশিত বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে শিক্ষক নিয়োগে অনিয়মের বিষয়ে তিনি বলেন, যোগ্য প্রার্থীদের নিয়োগ দিতে একটি অভিন্ন নীতিমালা তৈরি করা উচিত।

বৈঠকে আরও উপস্থিত ছিলেন রাষ্ট্রপতির কার্যালয়ের সচিব সম্পদ বড়ুয়া, সামরিক সচিব মেজর জেনারেল এস এম শামীম উজ জামান, প্রেস সচিব মো. জয়নাল আবেদীন এবং সচিব (সংযুক্ত) মো. ওয়াহিদুল ইসলাম খান।

>