মঙ্গলবার , ৯ই মার্চ, ২০২১ , ২৪শে ফাল্গুন, ১৪২৭ , ২৪শে রজব, ১৪৪২

হোম > সারাদেশ > মুজিববর্ষে রাণী বিলাসমণি মুক্ত রোভার স্কাউটের বৃক্ষরোপণ

মুজিববর্ষে রাণী বিলাসমণি মুক্ত রোভার স্কাউটের বৃক্ষরোপণ

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥
সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী মুজিববর্ষ উদযাপনের অংশ হিসেবে ‘মুজিব বর্ষের আহব্বান, লাগাই গাছ বাড়াই বন’ এই শ্লোগান নিয়ে দেশব্যাপী ‘১ কোটি গাছের চারা রোপণ’ কার্যক্রম চলমান রয়েছে।

বাংলাদেশ স্কাউটস ‘ফলজ, বনজ ও ঔষধি’ ১০লাখ এবং বাংলাদেশ স্কাউটস রোভার অঞ্চল ০১লাখ গাছের চারা রোপণের লক্ষমাত্রা ঠিক করেছে। লক্ষমাত্রা অর্জনের লক্ষ্যে বাংলাদেশ স্কাউটসের ইউনিট পর্যায়ে সক্রিয় কার্যক্রম অব্যাহত রয়েছে। গাজীপুর জেলা রোভারের রাণী বিলাসমণি মুক্ত রোভার স্কাউট গ্রুপের উদ্যোগে ও গাজীপুর সদর উপজেলা নির্বাহী অফিসার আবদুল্লাহ আল জাকীর সহযোগিতায় শিমুলতলি রোড়ের মাঝিবাড়ি রেলক্রসিং মাটির রাস্তার পাশে “মেহগনি” গাছের চারা রোপণের মাধ্যমে কার্যক্রমের উদ্বোধন করেন গাজীপুর জেলা রোভারের কমিশনার ও অধ্যক্ষ, টঙ্গী সরকারি কলেজ প্রফেসর মোঃ রফিকুল ইসলাম, উডব্যাজার। উপস্থিত ছিলেন গাজীপুর জেলা রোভারের সম্পাদক মোহাম্মদ মোফাজ্জল হোসেন এএলটি, গ্রুপ কমিটির সহসভাপতি ও সহকারী প্রধান শিক্ষক, জয়দেবপুর সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় মোঃ আবুল বাশার। এছাড়াও গাছের চারা রোপণ করেন গ্রুপ সম্পাদক ও জেলা রোভারের সহকারী কমিশনার (সমাজ উন্নয়ন ও স্বাস্থ্য) আওলাদ মারুফ এবং টুয়ার্ড সাসটেইনেবল সাসটেইনেবিলিটি প্রজেক্ট সেন্টিন্যাল টিমের সদস্য ও রোভার স্কাউট নাজমুছ সাকিব তন্ময়, মোঃ রাফায়েত হোসাইন রাফি, মোঃ মোমিনুল ইসলাম, মোঃ ওমর ফারুক মোনেম, মোঃ ফাহিম ভূঁঞা, মোঃ রাতুল হাসান প্রমুখ।

সদর উপজেলা থেকে প্রাপ্ত “মেহগনি, নিম, অর্জুন, বকুল, আমলকী ও জলপাই” ৫শতটি গাছের চারা পর্যয়ক্রমে উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান ও সামাজিক প্রতিষ্ঠানে রোপন ও আগামী ছয় মাস পরিচর্যা করবে রাণী বিলাসমণি মুক্ত রোভার স্কাউট গ্রুপ। পর্যায়ক্রমে তাদের এই কার্যক্রম গাজীপুর, নারায়ণগঞ্জ, ময়মনসিংহ, বগুড়া, লক্ষ্মীপুর ও চট্টগ্রাম জেলায় সম্পন্ন করা হবে।

>