মঙ্গলবার , ২৬শে জানুয়ারি, ২০২১ , ১২ই মাঘ, ১৪২৭ , ১২ই জমাদিউস সানি, ১৪৪২

হোম > খেলা > ম্যান ইউর হোঁচটের দিন ম্যান সিটির সহজ জয়

ম্যান ইউর হোঁচটের দিন ম্যান সিটির সহজ জয়

শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক ॥
বছরের প্রথম ও শেষ মাসটা একই বিন্দু মিলে রইল ইংল্যান্ডের ঐতিহ্যবাহী ক্লাব ম্যানচেস্টার ইউনাইটেডের। তবে সেটি ইতিবাচক দিক থেকে নয়। ইংলিশ প্রিমিয়ার লিগে গত জানুয়ারিতে সবশেষ প্রতিপক্ষের মাঠে পয়েন্ট খুইয়েছিল ম্যান ইউ, হেরেছিল লিভারপুলের কাছে।

করোনা জর্জরিত বছরটিতে মাঝের সময়টায় প্রতিপক্ষের মাঠে আরও ১০টি ম্যাচ খেলে সবকয়টিতেই জিতেছিল ওলে গানার সুলশারের শিষ্যরা। কিন্তু বছরের একদম শেষ ম্যাচে এসে এওয়ে ম্যাচে হোঁচট খেল ম্যান ইউ। এবার তারা পয়েন্ট ভাগাভাগি করেছে লিস্টার সিটির সঙ্গে।

শনিবার রাতে লিস্টারের মাঠ কিং পাওয়ার স্টেডিয়ামে দুইবার লিড নিয়েছিল ম্যান ইউ। কিন্তু শেষপর্যন্ত জয়ের দেখা পায়নি, আত্মঘাতী গোলের মাশুল দিয়ে মাঠ ছাড়তে হয়েছে ২-২ ব্যবধানের ড্র নিয়ে। এতে পয়েন্ট টেবিলে দুই দলের অবস্থার কোনও হেরফের ঘটেনি।

ম্যাচের ২৩ মিনিটের সময় ম্যান ইউকে এগিয়ে দেন মার্কাস রাশফোর্ড। তবে মিনিট আটেক পর সেই গোল শোধ করেন লিস্টার সিটির ফরোয়ার্ড হার্ভি বার্নস। দ্বিতীয়ার্ধের অনেকটা সময় পেরোনোর পর ৭৯ মিনিটে ফের ম্যান ইউকে লিড এনে দেন ব্রুনো ফার্নান্দেস। কিন্তু ৮৫ মিনিটে অ্যাক্সেল তুয়ানজাবের আত্মঘাতী গোলে ভাগাভাগি করতে হয় পয়েন্ট।

নগর প্রতিদ্বন্দ্বীদের এমন হোঁচট খাওয়ার দিন আবার সহজ জয় পেয়েছে ম্যানচেস্টার সিটি। নিজেদের ঘরের মাঠে নিউক্যাসল ইউনাইটেডকে তারা হারিয়েছে ২-০ গোলে। ম্যাচের ১৪ মিনিটে ইল্কায় গুন্ডোগান এবং ৫৫ মিনিটে ফেরান টরেসের গোলে নিশ্চিত হয় পেপ গার্দিওলাদের শিষ্যদের মূল্যবান ৩ পয়েন্ট।

দিনের আরেক জমজমাট ম্যাচে চেলসিকে ৩-১ গোলে হারিয়ে জয়ে ফিরেছে ধুঁকতে থাকা আর্সেনাল। এমিরেটস স্টেডিয়ামে আর্সেনালের জয়ে গোল তিনটি করেছেন আলেক্সান্দ্র লাকাজেট, গ্রানিত শাকা ও বুকায়ো সাকা। চেলসির পক্ষে একটি গোল ফেরত দিয়েছেন ট্যামি আব্রাহাম।

অন্যদিকে শেফিল্ড ইউনাইটেডের মাঠে ১-০ গোলের জয় নিয়ে ফিরে পয়েন্ট টেবিলে নিজেদের দ্বিতীয় অবস্থান ধরে রেখেছে এভারটন। তাদের পক্ষে জয়সূচক গোলটি করেছেন গিলফি সিডারসন।

লিগের ১৫ রাউন্ড শেষে ৯ জয় ও ২ ড্রয়ে ২৯ পয়েন্ট নিয়ে দুই নম্বরে অবস্থান করছে এভারটন। সমান ম্যাচে ৯ জয় ও ১ ড্র’তে ২৮ পয়েন্ট নিয়ে লিস্টার সিটির অবস্থান তৃতীয়।

চার নম্বরে থাকা ম্যান ইউ ১৪ ম্যাচ খেলে জিতেছে ৮টি, ড্র করেছে ৩টি। তাদের সংগ্রহ ২৭ পয়েন্ট। সমান ম্যাচ খেলা ম্যান সিটি রয়েছে পাঁচ নম্বরে, ঝুলিতে আছে ৭ জয় ও ৫ ড্রতে ২৬ পয়েন্ট।

আর্সেনালের কাছে হারলেও ১৫ ম্যাচে ৭ জয় ও ৪ ড্রয়ে ২৫ পয়েন্ট নিয়ে সপ্তম স্থান ধরে রেখেছে চেলসি। সমান ম্যাচে ১৭ পয়েন্ট নিয়ে আর্সেনালের অবস্থান ১৪তম।

লিগে টেবিলে সবার ওপরে যথারীতি বর্তমান চ্যাম্পিয়ন লিভারপুল। আজ (রোববার) রাতে তারা খেলবে ১৫তম ম্যাচ। এর আগে খেলা ১৪ ম্যাচে ৯ জয় ও ৪ ড্রয়ে ৩১ পয়েন্ট নিয়ে শীর্ষে অবস্থান করছে তারা।

>