সোমবার , ২৫শে জানুয়ারি, ২০২১ , ১১ই মাঘ, ১৪২৭ , ১১ই জমাদিউস সানি, ১৪৪২

হোম > আন্তর্জাতিক > যুক্তরাষ্ট্রের সবচেয়ে বেশি সংখ্যক হত্যাকারীর মৃত্যু

যুক্তরাষ্ট্রের সবচেয়ে বেশি সংখ্যক হত্যাকারীর মৃত্যু

শেয়ার করুন

অনলাইন ডেস্ক ॥
যুক্তরাষ্ট্রের কুখ্যাত সিরিয়াল কিলার স্যামুয়েল লিটল মারা গেছেন। কারাগারের কর্মকর্তারা জানান, মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮০ বছর। এফবিআই এর তথ্য অনুযায়ী, যুক্তরাষ্ট্রের ইতিহাসে সবচেয়ে বেশি সংখ্যক মানুষকে হত্যা করেছেন স্যামুয়েল।

এএফপি জানিয়েছে, বুধবার সকালে লস এঞ্জেলেসের একটি হাসপাতালে তিনি মারা যান। মৃত্যুর কারণ এখনো জানা যায়নি বলে এক বিবৃতিতে জানিয়েছে ক্যালিফোর্নিয়ার সংশোধন বিভাগ। ২০১৪ সাল থেকে স্যামুয়েল তিনটি প্যারোলবিহীন যাবজ্জীবন কারাদণ্ড ভোগ করছিলেন।

স্যামুয়েল লিটল ৯৩টি হত্যার কথা স্বীকার করেছিলেন। নিহতদের অধিকাংশই ছিল নারী। ১৯৭০ থেকে ২০০৫ সালের মধ্যে তিনি এই হত্যাকান্ডগুলো সম্পন্ন করেন। তবে বিভিন্ন উপকূলীয় অঞ্চলে তার এসব হত্যার কথা কয়েক যুগ ধরে ধরা পড়েনি।

সাবেক এই বক্সার যাদের হত্যা করেছিলেন তাদের অধিকাংশই ছিলেন মাদকাসক্ত ও পতিতা। অধিকাংশ ক্ষেত্রেই নিহত নারীদের পরিচয় কখনো শনাক্ত করা হয়নি অথবা তাদের মৃত্যু তদন্ত হয়নি।

স্যামুয়েল ম্যাকডোয়েল নামেও তিনি পরিচিত ছিলেন। ছয় ফিট ফুট তিন ইঞ্চি উচ্চতার স্যামুয়েল সাধারণত শ্বাসরোধ করে হত্যার আগে তার ভিকটিমদের জোরে ঘুষি মারতেন। নিহতদের দেহে বুলেট বা ছুরির মতো কোনো কিছুর ক্ষতচিহ্ন তিনি রাখতেন না।

সেই সাথে ভিকটিমদের ব্যাকগ্রাউণ্ডের কারণে তার হাতে নিহতদের অনেকেই বেশি মাত্রায় মাদক গ্রহণ বা দুর্ঘটনার ফলে মারা গেছেন বলে ভেবে নেয়া হত। এফবিআই জানায়, স্যামুয়েল ওহাইয়োতে বড় হয়েছিলেন। বিদ্যালয় থেকে ঝরে পড়ার পর সে যাযাবরের মতো জীবন-যাপন করতেন। মদ ও মাদকদ্রব্য কিনতে দোকান থেকে চুরি করতেন।

চুরি, প্রতারণা, মাদক প্রভৃতির অভিযোগে গ্রেফতারের মাধ্যমে ১৯৫৬ সাল থেকে তার অপরাধের রেকর্ড শুরু হয়। ১৯৮০ এর দশকে মিসিসিপি ও ফ্লোরিডায় নারীদের হত্যায় তার বিরুদ্ধে অভিযোগ আনা হলেও তা প্রমাণিত হয়নি।

>