শনিবার , ২৪শে এপ্রিল, ২০২১ , ১১ই বৈশাখ, ১৪২৮ , ১১ই রমজান, ১৪৪২

হোম > রাজনীতি > রংপুরে সাদ এরশাদের বৈঠকে উত্তেজনা, জাপা নেতা আটক

রংপুরে সাদ এরশাদের বৈঠকে উত্তেজনা, জাপা নেতা আটক

শেয়ার করুন

বাংলাভূমি ডেস্ক ॥
রংপুর-৩ (সদর) আসনের সাংসদ রাহগীর আল মাহী সাদ এরশাদের ঈদ পরবর্তী শুভেচ্ছা বিনিময় সভায় হট্টগোলের অভিযোগে দলের এক নেতাকে পুলিশ আটক করেছে। ডিও লেটারে (চাহিদাপত্র) স্বাক্ষর না করার ঘটনাকে কেন্দ্র করে সাংসদের সভায় হট্টগোলের অভিযোগ উঠেছে।

আটক ব্যক্তি হলেন সিটি কর্পোরেশনের ২৭ নম্বর ওয়ার্ড জাতীয় পার্টির সাধারণ সম্পাদক টিপু সুলতান (৩২)।

গতকাল সন্ধ্যার পর রংপুর নগরের দর্শনা এলাকায় প্রয়াত জাতীয় পার্টি চেয়ারম্যান এরশাদের পল্লী নিবাসে এ হট্টগোলের ঘটনা ঘটে। মধ্যরাত পর্যন্ত সেখানে উত্তেজনা বিরাজ করে। পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে সেখানে পুলিশ মোতায়েন করা হয়েছে।

পুলিশ ও জাতীয় পার্টির একাধিক সূত্রে জানা গেছে, ঈদ পরবর্তী সময়ে পল্লী নিবাসে সিটি করপোরেশন এলাকার কয়েকটি ওয়ার্ডের জাতীয় পার্টির নেতা-কর্মীদের সঙ্গে শুভেচ্ছা বিনিময় করছিলেন জাপা সাংসদ সাদ এরশাদ।

সন্ধ্যা সাড়ে সাতটার দিকে পল্লী নিবাসের মূল ভবনের সামনে বসে শুভেচ্ছা বিনিময় করার সময় সাদ এরশাদকে উদ্দেশ্য করে টিপু সুলতান একটি ডিও লেটারে স্বাক্ষর না করা নিয়ে ক্ষোভ প্রকাশ করে বক্তব্য দেন। ওই বক্তব্যের পর পক্ষে বিপক্ষে সেখানে দলীয় নেতাকর্মীদের মাঝে উত্তেজনা ছড়িয়ে পড়ে। এ সময় বিক্ষুব্ধ নেতাকর্মীদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে টিপু সুলতানকে আটক করে তাজহাট থানায় নিয়ে যায়।

এদিকে জাপার ওয়ার্ড নেতাকে আটকের খবর ছড়িয়ে পড়লে বিক্ষুব্ধ নেতাকর্মীরা পল্লী নিবাসের সামনে জড়ো হয়ে বিক্ষোভ শুরু করেন। এই বিক্ষোভ চলে মধ্যরাত পর্যন্ত।

আটকের বিষয়ে মহানগর পুলিশের তাজহাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শেখ রোকনুজ্জামান বলেন, উদ্ভূত পরিস্থিতিতে জাপা নেতা টিপু সুলতানকে থানায় নিয়ে আসা হয়েছে। পরিস্থিতি সামাল দেওয়ার জন্য তাঁকে থানায় আনা হয়। এখনো কোনো লিখিত অভিযোগ পাওয়া যায়নি। পরিস্থিতি নিয়ন্ত্রণে পল্লী নিবাস এলাকায় পুলিশ মোতায়েন করা হয়েছে বলে তিনি জানান।

রংপুর-৩ (সদর) আসনের সাংসদ সাদ এরশাদ বলেন, ‘ঈদের পর নেতাকর্মীদের নিয়ে বৈঠক করছিলাম। সামান্য বিষয় নিয়ে উত্তেজনা দেখা দেয়।’ এর বেশি তিনি মন্তব্য করতে চাননি।

>