শনিবার , ৮ই মে, ২০২১ , ২৫শে বৈশাখ, ১৪২৮ , ২৫শে রমজান, ১৪৪২

হোম > রাজনীতি > ‘রাজনীতির প্রতি আজ মানুষের আস্থা নেই’

‘রাজনীতির প্রতি আজ মানুষের আস্থা নেই’

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥
এরশাদ মুক্তি আন্দোলন দিবসের আলোচনা সভায় সাবেক ও বর্তমান ছাত্রনেতারা বলেছেন, ‘রাজনীতির প্রতি আজ মানুষের আস্থা নেই। আর জাতীয় পার্টিও রাজনীতির পথ হারিয়ে ফেলেছে। এই রাজনীতির প্রতি আস্থা ফেরাতে হলে নব্বই দশকে আমরা যারা রাজনীতিতে সক্রিয় ছিলাম, তাদের সবাইকে এগিয়ে আসতে হবে। তা না হলে রাজনীতিতে ব্যবসায়ী শ্রেণির যে প্রভাব গড়ে উঠেছে, সেখান থেকে রাজনীতিকে মুক্ত করা যাবে না।’

রোববার (৩১ জানুয়ারি) জাতীয় প্রেসক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে এরশাদ মুক্তি আন্দোলন দিবস উপলক্ষে সংগ্রামী ছাত্র সমাজ-ফোরামের ব্যানারে এ আলোচনা সভার আয়োজন করা হয়।

এ সময় বক্তারা বলেন, ৯ জানুয়ারি হুসেইন মুহাম্মদ এরশাদের কারামুক্তি দিবস জাতীয় পার্টি কেন্দ্রীয়ভাবে পালন করে না, এর চেয়ে আমাদের জন্য লজ্জাজনক আর কিছু হতে পারে না। আজ জাতীয় পার্টির ওপর পর্যায়ে এমন কিছু নেতা বসে আছেন যাদের রাজনৈতিক মস্তিস্ক বলে কিছু নেই। তারা শুধুমাত্র নিজেদের আখের গোছাতে ব্যস্ত।

বক্তারা আরও বলেন, আজকে আমরা বলতে চাই, জাতীয় পার্টির দুঃসময়ে আপনারা যারা নেতৃত্বে ছিলেন, তারা আবার সক্রিয় হয়ে উঠুন। আজ জাতীয় পার্টি ঘোর অমানিশায়, রাজনীতির পথ হারিয়ে ফেলেছে। তাই এখান থেকে ঘুরে দাঁড়াতে হলে আপনাদের মেধা দিয়ে জাতীয় পার্টিকে এগিয়ে নিয়ে যাওয়া প্রয়োজন বলে আমরা মনে করি।

সাবেক ছাত্রনেতা আজিজের সঞ্চালনায় ছাত্রনেতা ফকির আল মামুন, মুজিবুর রহমান ডালিম, গোলাম সারওয়ার মিলন, আহসান হাবিব লিংকন, বর্ষা মাহমুদ, শাহ আশরাফ উদ্দিন শামীম, আইনজীবী শফিকুল ইসল, খলিল, ফজলু, জাহাঙ্গীর এবং ১৯৮২ ও ১৯৯০ পরবর্তী এরশাদ মুক্তি আন্দোলনের নেতৃবৃন্দ বক্তব্য দেন। এ সভায় সভাপতিত্ব করেন অধ্যাপক ইকবাল হোসেন রাজু।

>