রবিবার , ২৪শে জানুয়ারি, ২০২১ , ১০ই মাঘ, ১৪২৭ , ১০ই জমাদিউস সানি, ১৪৪২

হোম > খেলা > শঙ্কা উড়িয়ে নকআউটে রিয়াল

শঙ্কা উড়িয়ে নকআউটে রিয়াল

শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক ॥
বাঁচা-মরার লড়াই ছিল। হারলেই চ্যাম্পিয়নস লিগ থেকে ছিটকে পড়ার শঙ্কা। জিনেদিন জিদানের চাকরি নিয়েই যেন টানাহেঁচড়া করছিল ম্যাচটা।

তবে আসল জায়গায় ঠিকই স্বরূপে দেখা গেল জিদানের রিয়াল মাদ্রিদকে। কোনো ধরনের ভুল নয়। দেয়ালে পিঠ ঠেকে যাওয়া লড়াইয়ে দারুণ জয় তুলে নিয়েছে চ্যাম্পিয়নস লিগের সবচেয়ে সফল দলটি। গ্রুপসেরা হয়ে নাম লিখিয়েছে নকআউটে।

বুধবার রাতে আলফ্রেদো দি স্তেফানো স্টেডিয়ামে ‘বি’ গ্রুপের ম্যাচটিতে বরুশিয়া মনশেনগ্লাডবাখকে ২-০ গোলে হারিয়েছে রিয়াল। দুটি গোলই করেন করিম বেনজেমা।

ম্যাচে প্রাধান্য বিস্তার করেই খেলেছে রিয়াল। ঘরের মাঠে বল দখল থেকে শুরু করে সবকিছুতেই এগিয়ে ছিল জিদানের দল। যার ফল পেয়ে যায় নবম মিনিটেই। হেডে গোল করেন করিম বেনজেমা। লুকাস ভাসকেসের ক্রস ডি বক্সের মধ্যে পেয়ে লাফিয়ে উঠে তার নেয়া হেড তাকিয়ে দেখা ছাড়া উপায় ছিল না প্রতিপক্ষ গোলরক্ষকের।

৩১ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন বেনজেমাই। সেই গোলটিও এসেছে হেডে। ডান দিক থেকে রদ্রিগোর বাড়ানো দারুণ ক্রসে মাথা ছুঁইয়ে জাল খুঁজে নেন ফরাসি ফরোয়ার্ড।

দ্বিতীয়ার্ধের শুরুতেই হ্যাটট্রিকও পেয়ে যেতে পারতেন বেনজেমা। তবে ৪৯ মিনিটে তার আরেকটি হেড গোলরক্ষক ধরে ফেলেন। ৬৩ মিনিটে টনি ক্রুসের বুলেট গতির শট ঝাঁপিয়ে কর্নারের বিনিময়ে ঠেকান মনশেনগ্লাডবাখ গোলরক্ষক সমের।

এরপর আরও অনেকগুলো গোলের সুযোগ তৈরি করেছিল রিয়াল। ৭৩ মিনিটে রামোসের জোরালো হেড ঝাঁপিয়ে ফেরান সমের। ফিরতি বলে বেনজেমার জোরালো শট আটকে যায় ক্রসবারে। পাঁচ মিনিট পর ভাসকেসের জোরালো শটও ফেরে পোস্টে লেগে। শেষ পর্যন্ত ২-০ গোলের জয় নিয়েই মাঠ ছাড়ে রিয়াল।

এদিকে ইন্টার মিলান ও শাখতার দোনেৎস্কের মধ্যে গ্রুপের অন্য ম্যাচটি গোলশূন্য ড্র হওয়ায় শেষ রাউন্ডে রিয়ালের কাছে হেরেও শেষ ষোলোয় উঠেছে মনশেনগ্লাডবাখ।

>