মঙ্গলবার , ৯ই মার্চ, ২০২১ , ২৪শে ফাল্গুন, ১৪২৭ , ২৪শে রজব, ১৪৪২

হোম > Uncategorized > শিগগিরই শুরু হচ্ছে বঙ্গবন্ধুর বায়োপিকের শুটিং

শিগগিরই শুরু হচ্ছে বঙ্গবন্ধুর বায়োপিকের শুটিং

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥
করোনাভাইরাসের বন্ধ থাকা ভারত ও বাংলাদেশের যৌথ প্রযোজনার বঙ্গবন্ধুর বায়োপিক নির্মাণ কাজ শিগগিরই শুরু হবে বলে জানিয়েছেন তথ্যমন্ত্রী হাছান মাহমুদ ও বাংলাদেশে নিযুক্ত ভারতের বিদায়ী হাইকমিশনার রীভা গাঙ্গুলী দাস।

আজ বুধবার সচিবালয়ে বৈঠক শেষে তথ্যমন্ত্রী ও বিদায়ী হাইকমিশনার সাংবাদিকদের এ তথ্য জানান।

তথ্যমন্ত্রী বলেন, ‘তার (রীভা গাঙ্গুলী) অবস্থানকালে আমাদের মন্ত্রণালয়ের অনেকগুলো গুরুত্বপূর্ণ কাজ হয়েছে। প্রথমবারের মতো গত বছর থেকে আমাদের বিটিভি পুরো ভারতর্ষে ফ্রি-ডিসের মাধ্যমে দেখা যাচ্ছে। একই সঙ্গে বেতারের অনুষ্ঠানমালাও সেখানে সম্প্রচার করা হচ্ছে। এটি একটি বড় কাজ।’

তিনি বলেন, ‘ভারত ও বাংলাদেশের যৌথ প্রযোজনায় বঙ্গবন্ধুর উপর একটি বায়োপিক নির্মিত হচ্ছে যেটির কাজ শুরুও হয়েছিলো। কোভিডের কারণে এটি আপাতত বন্ধ আছে। তবে খুব সহসা সেই কাজও শুরু হবে। আমরা খুব সহসা দুই দেশের যৌথ প্রযোজনায় মুক্তিযুদ্ধের উপর একটি ডকুমেন্টারি ফিল্মের কাজও শুরু করব। আমরা এই বিষয়গুলো আলোচনা করেছি।’

প্রসঙ্গত, তথ্য মন্ত্রণালয় প্রকাশিত তালিকা অনুযায়ী শ্যাম বেনেগাল পরিচালিত বঙ্গবন্ধুর বায়োপিকে বঙ্গবন্ধুর ভূমিকায় অভিনয় করবেন আরিফিন শুভ। বঙ্গবন্ধুর স্ত্রী শেখ ফজিলাতুন্নেছার বড়বেলার চরিত্রে আছেন নুসরাত ইমরোজ তিশা ও ছোটবেলার চরিত্রে দীঘি অভিনয় করবেন।

শেখ হাসিনার চরিত্রে নুসরাত ফারিয়াকে চূড়ান্ত করা হয়েছে। আর শেখ রেহানার চরিত্রে থাকছেন সামান্তা রহমান। এছাড়া আব্দুল হামিদ খান ভাসানীর চরিত্রে আছেন রাইসুল ইসলাম আসাদ, শেখ কামাল চরিত্রে কামরুল হাসান, শরীফ সিরাজ আছেন শেখ জামালের চরিত্রে। খন্দকার মোশতাক আহমেদের চরিত্রে দেখা যাবে ফজলুর রহমান বাবুকে। আয়ুব খান হিসেবে থাকবেন মিশা সওদাগর। সবমিলিয়ে এখানে অর্ধ শতাধিক তারকাকে দেখা যাবে বিভিন্ন চরিত্রে।

>