মঙ্গলবার , ২৬শে জানুয়ারি, ২০২১ , ১২ই মাঘ, ১৪২৭ , ১২ই জমাদিউস সানি, ১৪৪২

হোম > গ্যালারীর খবর > শীতের তীব্রতা বেড়েছে ঢাকায়

শীতের তীব্রতা বেড়েছে ঢাকায়

শেয়ার করুন

স্টাফ রিপোর্টার ॥
রাজধানীতে প্রতিদিনই যেন বাড়ছে শীতের তীব্রতা। গত কয়েক দিনের চেয়ে আজ বেশি শীত অনুভূত হচ্ছে ঢাকায়। পড়েছে মাঝারি ধরনের কুয়াশা। মাঝেমাঝে তেজহীন সূর্যের দেখা মিললেও অধিকাংশ সময়ই মিলছে না। রয়েছে হিমেল হাওয়া। এর তীব্রতাও আগের তুলনায় বেশি। রাতে তো বটেই, দিনের বেলায়ও গরম কাপড় মোড়ানো শীত পড়েছে ঢাকায়।

মঙ্গলবার (৮ ডিসেম্বর) সকাল ৭টা থেকে দুপুর ১টা পর্যন্ত ঢাকা ও পার্শ্ববর্তী এলাকার পূর্বাভাসে আবহাওয়া অধিদফতর জানিয়েছে, এ অঞ্চলে আজ দিনের তাপমাত্রা সামান্য কমতে পারে।

আজকের পূর্বাভাসে তারা আরও বলছে, আকাশ অস্থায়ীভাবে আংশিক মেঘলা থাকতে পারে। আবহাওয়া শুষ্ক থাকতে পারে। তবে সকাল পর্যন্ত মাঝারি ধরনের কুয়াশা অব্যাহত থাকতে পারে। উত্তর-পশ্চিম/উত্তর দিক থেকে ঘণ্টায় পাঁচ থেকে ১০ কিলোমিটার বেগে বাতাস প্রবাহিত হতে পারে।

ঢাকায় আজ সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে ১৮ দশমিক ৪ ডিগ্রি সেলসিয়াস। গতকাল ঢাকায় সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড হয়েছিল ২৮ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস।

এদিকে আজ দুপুর ১টা পর্যন্ত দেশের অভ্যন্তরীণ নদীবন্দরের পূর্বাভাসে বলা হয়েছে, ভোররাত ৫টা থেকে পরবর্তী চার থেকে পাঁচ ঘণ্টা পর্যন্ত দেশের নদী অববাহিকায় মাঝারি থেকে ঘন কুয়াশা পড়তে পারে, যার ফলে দৃষ্টিসীমা ২০০ মিটার বা আরও কম হতে পারে।

এসব এলাকার নৌযানকে সাবধানে চলাচল করতে বলা হয়েছে, কিন্তু কোনো সংকেত দেখাতে হবে না।

>