বুধবার , ২৭শে জানুয়ারি, ২০২১ , ১৩ই মাঘ, ১৪২৭ , ১৩ই জমাদিউস সানি, ১৪৪২

হোম > শীর্ষ খবর > শুধু মানুষ নয়, পশু-পাখিরাও আমার কাছে আমানত: গাসিক মেয়র

শুধু মানুষ নয়, পশু-পাখিরাও আমার কাছে আমানত: গাসিক মেয়র

শেয়ার করুন

জাহিদ হাসান ভূঁইয়া
স্টাফ রিপোর্টার ॥
গাজীপুর সিটি কর্পোরেশনের মেয়র এ্যাড. মোঃ জাহাঙ্গীর আলম বলেন,শুধু গাজীপুর সিটির জনগণই নয়, বরং পশু-পাখিরাও আমার কাছে আমানত। আমাদের কোন সন্তান বেকার থাকবে না, সবার জন্য আমরা কাজ শুরু করে দিয়েছি। আমরা এখানে প্রাইভেট অর্থনৈতিক ১০টি জোন করব, যেখানে প্রায় ৫ লক্ষ লোক ইন্ডাস্ট্রির মধ্যে কাজ করবে। সেসব জায়গায় প্রজেক্ট নিয়ে রেখেছি, এই বছর থেকে পর্যায়ক্রমে কাজ শুরু করতে চাই।

আজ ১লা জানুয়ারি (শুক্রবার) বিকেলে গাজীপুর সিটি কর্পোরেশনের ১৬নং ওয়ার্ডের দিঘীর চালা এলাকায় গাজীপুর সোসাইটির উদ্যোগে আয়োজিত বাংলার ঐতিহ্যবাহী পিঠা উৎসব-২০২১ অনুষ্টানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

সিটি মেয়র বলেন, আপনারা যার যার এলাকায় কবরস্থানের জন্য ৫ থেকে ১০ বিঘা জায়গা দেখেন, টাকা আমি ব্যবস্থা করে দেব। এবং এর পাশে একটি স্কুল, একটি মসজিদ অথবা একটি মাদ্রাসা করে দেব।

দায়িত্ব পালন প্রসঙ্গে বলেন, ২ বছর ৩ মাস হয়ে গেছে আমি দায়িত্ব নিয়েছি। কে কী বললো সেটা বড় কথা নয়, আমরা কী করলাম সেটা বড় কথা। আমরা যে ৫ বছর দায়িত্ব পালন করবো, এই দায়িত্ব পালনের মধ্যে আমরা আমাদের কাজের চিহ্নটা রেখে যেতে চাই।

গাজীপুর সোসাইটির প্রতিষ্ঠাতা সভাপতি এ্যাড. এস এম শফিকুল ইসলাম বাবুলের সভাপতিত্বে বক্তব্য রাখেন মহানগর আওয়ামী লীগের উপদেষ্টা মোঃ আব্দুল বারী, সোসাইটির সহ সভাপতি সিরাজুল ইসলাম চৌধুরী, গাজীপুর জেলা পরিষদের প্যানেল চেয়ারম্যান এস এম মোকসেদ আলম, গাজীপুর জেলা আইনজীবী সমিতির সাধারণ সম্পাদক মোঃ জাকির উদ্দিন আহম্মেদ, কাউন্সিলর মোঃ রফিকুল ইসলাম, আব্দুল কাদির মন্ডল, মোঃ খোরশেদ আলম সরকার, মোসলেহ উদ্দিন চৌধুরী মূসা, মাওলানা মঞ্জুর হোসেন, মহিলা আ’লীগের সভাপতি সেলিনা ইউনূস, মহিলা কাউন্সিলর রোকসানা রোজী প্রমুখ।অনুষ্ঠানটি পরিচালনা করেন গাজীপুর সোসাইটির সাধারণ সম্পাদক মোস্তফা কামাল হুমায়ূন হিমু।

গাসিক মেয়র এ্যাড. মোঃ জাহাঙ্গীর আলম আরো বলেন, বক্তব্য দেয়া সহজ, আমার অনেক সিনিয়র নেতারা অনেক বক্তব্য দিয়েছে কিন্তু শহরে কেউ ভয়ে হাত দেয়নি, কেউ ভাংচুরের ডিসিশন দেয়নি। কারণ রাস্তা তৈরি করতে ভাংচুর করলে ভোট পাবে না। প্রতিদিন চোখের পানি দেখি, প্রতিদিন কলমের খোচায় হাত ঘষে যায়। আমরা বেশি বেশি করে গাছ লাগাব, যাতে আগামী প্রজন্ম আমাদের কথা গর্বের সাথে স্মরণ করে। কবরের পাশে এসে বলতে পারে তোমরা আমাদের ভালো শহর দিয়ে গেছো।

>