শনিবার , ৩১শে জুলাই, ২০২১ , ১৬ই শ্রাবণ, ১৪২৮ , ২০শে জিলহজ, ১৪৪২

হোম > শিক্ষাঙ্গন > শ্রীপুরে শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবীতে শিক্ষক-কর্মচারীদের মানববন্ধন

শ্রীপুরে শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবীতে শিক্ষক-কর্মচারীদের মানববন্ধন

শেয়ার করুন

আবদুল লতিফ আনসারী
শ্রীপুর প্রতিনিধি ॥
গাজীপুর: শ্রীপুর উপজেলা কিন্ডারগার্টেন এসোসিয়েশনের শিক্ষক-কর্মচারীরা শিক্ষা প্রতিষ্ঠান খুলে দেওয়ার দাবীতে শোভাযাত্রা ও র‌্যালী করেছে। বুধবার বেলা ১১টায় শ্রীপুর রেলস্টেশন থেকে শোভাযাত্রাটি শুরু করে উপজেলা পরিষদের গেটে গিয়ে মানবপ্রাচীর তৈরী করা হয়।
মানববন্ধনে দেয়া বক্তব্যে তারা দাবী করেন, শ্রীপুর উপজেলা করোনামুক্ত। দেশের বিভিন্ন অধিদপ্তর খুলে দেয়া হয়েছে। শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকায় কিন্ডারগার্টেনের শিক্ষক-কর্মচারীরা মানবেতর জীবন যাপন করছেন। দফায় দফায় ছুটির মেয়াদ না বাড়িয়ে আগামী ১৫ ফেব্রুয়ারী থেকে দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠানসমূহ খুলে দেয়ার জন্যও সরকারের কাছে অনুরোধ জানান তারা।
মানববন্ধন শেষে দুপুর সোয়া ১২টায় উপজেলা নির্বাহী কর্মকর্তা তাসলিমা মোস্তারীর কাছে একটি স্মারকলিপি দেওয়া হয়। তাতে শিক্ষা প্রতিষ্ঠান চালু হলে স্বাস্থ্যবিধি মেনে তা পরিচালনার অঙ্গীকার করা হয়। কিন্ডারগার্টেসমূহের শিক্ষক-কর্মচারীদের মানবেতর জীবন যাপন থেকে মুক্তি দিতে ছুটির মেয়াদ পরবর্তী দফায় না বাড়ানোর অনুরোধ জানানো হয়।
শ্রীপুর উপজেলা কিন্ডারগার্টেন এসোসিয়েশনের সভাপতি মোহাম্মদ মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সালাহ উদ্দিন আহমেদ মিলনের সঞ্চালনায় কর্মসূচীতে বক্তব্য দেন সংগঠনের সদস্য ও শিক্ষক মিজানুর রহমান, নাসির সরকার, মশিউর রহমান, আলমগীর হোসেন, রাশিদুল হাসান রুবেল, শওকত ওসমান সেলিম, হারুন অর রশীদ ফরাজী, ফাইজ উদ্দিন, অরিফুল ইসলাম, আহাদ উল্লাহ, ইব্রাহীম খলিল, আবু সাইদ প্রমুখ।
প্রসঙ্গত, শ্রীপুর উপজেলায় প্রায় ৫’শ কিন্ডারগার্টেন, আট হাজার শিক্ষক ও ২ লাখ ৩০ হাজার শিক্ষার্থী রয়েছে। ওইসব প্রতিষ্ঠানগুলো নার্সারী পর্যায় থেকে মাধ্যমিক পর্যায় পর্যন্ত পাঠদান করা হয়।

>