শনিবার , ১৬ই জানুয়ারি, ২০২১ , ২রা মাঘ, ১৪২৭ , ২রা জমাদিউস সানি, ১৪৪২

হোম > খেলা > শ্রীলঙ্কা গিয়ে দুঃসংবাদ পেল ইংল্যান্ড

শ্রীলঙ্কা গিয়ে দুঃসংবাদ পেল ইংল্যান্ড

শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক ॥
শ্রীলঙ্কা ক্রিকেট দল টেস্ট সিরিজ খেলছে দক্ষিণ আফ্রিকায়। আর এদিকে ইংল্যান্ড দল উপস্থিত হয়েছে শ্রীলঙ্কায়। মূলত কোয়ারেন্টাইন বিষয়ক ঝামেলা থাকায় আগেভাগেই শ্রীলঙ্কায় চলে গিয়েছে ইংলিশরা। কিন্তু সেখানে গিয়ে পেতে হয়েছে এক দুঃসংবাদ। করোনা আক্রান্ত হয়েছেন দলের অলরাউন্ডার মঈন আলি।

রোববার (৩ জানুয়ারি) শ্রীলঙ্কার হাম্বানটোটা বিমানবন্দরে অবতরণ করেছে ইংল্যান্ড ক্রিকেট দল। সেখানে করা হয় বাধ্যতামূলক করোনা টেস্ট। যার ফল পাওয়া গেছে সোমবার। সেখানে সবাই নেগেটিভ আসলেও, শুধুমাত্র অফস্পিনিং অলরাউন্ডার মঈন আলির নমুনায় পাওয়া গেছে করোনাভাইরাসের উপস্থিতি।

এখন আগামী ১৩ জানুয়ারি পর্যন্ত ১০ দিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে মঈনকে। যার ফলে আগামী ১৪ জানুয়ারি গলে হতে যাওয়া প্রথম টেস্ট থেকে প্রায় ছিটকে গেছেন তিনি। পেস বোলিং অলরাউন্ডার ক্রিস ওকসকেও থাকতে হবে ৭ দিনের সেলফ আইসোলেশনে। কেননা তিনি মঈনের কাছাকাছি সংস্পর্শে গিয়েছিলেন।

করোনা লকডাউন কাটিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার পর এবারই প্রথম করোনা পজিটিভ হলেন ইংল্যান্ডের কোনো ক্রিকেটার। এসময়ের মাঝে প্রায় ১০ হাজার পরীক্ষার ফল এসেছে নেগেটিভ। যদিও দক্ষিণ আফ্রিকা সফরে গিয়ে প্রাথমিকভাবে দুজনকে পাওয়া গিয়েছিল করোনা পজিটিভ। পরে সেগুলো ভুয়া ফলাফল হিসেবে প্রমাণিত হয়।

এদিকে করোনা আক্রান্ত হলেও, তেমন কোনো শারীরিক অসুস্থতা নেই মঈনের। তার ম্যানেজম্যান্ট কোম্পানি টুইট বার্তায় নিশ্চিত করেছে, সবধরনের সতর্কতামূলক পদক্ষেপ নেয়া হয়েছে এবং আগে থেকেও ছিল। তবু করোনাভাইরাস যে যেকোনো সময় আক্রমণ করতে পারে, তারই প্রমাণ মঈনের আক্রান্ত হওয়ার খবরটি।

এছাড়াও একটা ভয় রয়েই গেছে ইংল্যান্ডের এই সফররত দলটির। তা হলো, অন্য সবার সঙ্গে মঈনও একই ফ্লাইটে প্রায় ১১ ঘণ্টা যাত্রা করেছেন। এরপর হাম্বানটোটা থেকে একই বাসে করে টিম হোটেলে গিয়েছেন সবাই। যা বেশ চিন্তার কারণই বটে।

শুধুমাত্র ওকসের ব্যাপারে কাছাকাছি সংস্পর্শের কথা জানা গেছে। কিন্তু অন্যরাও যে মঈনের কাছাকাছি যাননি, তা একেবারে নিশ্চিত হয়ে বলার সুযোগ নেই। ফলে পরবর্তী করোনা টেস্টের অপেক্ষায় রয়েছে ইংলিশরা। যা করা হবে তৃতীয় দিন অর্থাৎ বুধবার।ন

>